Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১১ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবি 'গ' ইউনিটে প্রথম-দ্বিতীয় ও তৃতীয় হলেন যারা

প্রকাশিত: ৩ জুলাই ২০২২, ২৩:৩৮

'গ' ইউনিটে  প্রথম-দ্বিতীয় ও তৃতীয়

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এবারের পরীক্ষায় পাশের হার ১৪ দশমিক ৩০ শতাংশ। বাকি ৮৫ দশমিক ৭০ শতাংশ শিক্ষার্থী অকৃতকার্য হয়েছেন।

রোববার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন।

‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন নটরডেম কলেজের সারোয়ার হোসাইন খান। তিনি এমসিকিউতে ৬০ নম্বরের মধ্য ৫৮.৭৫ পেয়েছেন। এর মধ্য বাংলা বিষয়ে পেয়েছেন ১২, ইংরেজীতে ১২, হিসাববিজ্ঞান ১২, ব্যবসায় নীতি ও প্রয়োগ ১২, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয়ে ১০.৭৫ নম্বর পেয়েছেন। লিখিত পরীক্ষায় ৪০ নম্বরের মধ্য পান ৩৮ নম্বর। এসএসসি ও এইচএসসির জিপিএর ভিত্তিতে ২০ নম্বরসহ সর্ব মোট ১২০ নম্বরের মধ্য ১১৬.৭০ পেয়ে প্র্রথম হন তিনি।

ফলাফলে দ্বিতীয় হয়েছেন আনিমা পারভেজ ইলমা। তিনি দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করেছেন। ভর্তি পরীক্ষায় তার মোট প্রাপ্ত নম্বর ৯০। এর মধ্যে এমসিকিউ অংশে তিনি পেয়েছেন ৫৯। আল লিখিত অংশে পেয়েছেন ৩১। এসএসসি ও এইচএসসিতে প্রাপ্ত জিপিএসহ তার মোট নম্বর ১১০।

‘গ’ ইউনিটে তৃতীয় হয়েছেন সরকারি রাজেন্দ্র কলেজের মো: আব্দুল্লাহ খান। তিনি সর্বমোট ১০৭.৭৫ নম্বর পেয়েছেন। তিনি এমসিকিউতে বাংলায় পেয়েছেন ১০, ইংরেজীতে ১২, হিসাববিজ্ঞান ১১, ব্যবসায় নীতি প্রয়োগ ১২, মার্কেটিং বিষয়ে ১২ নম্বর পেয়েছেন।

ফলাফল জানা যাবে যেভাবে: 
ভর্তি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://admission.eis.du.ac.bd) থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে। এছাড়া রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU GA <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠালে ফিরতি এসএমএসে ফলাফল জানা যাবে।

ঢাকা, ০৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ