Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবির ভর্তি পরীক্ষা: রাবিতে অংশ নিচ্ছে ২৯ হাজার পরীক্ষার্থী

প্রকাশিত: ৩ জুন ২০২২, ০৪:২৬

ফাইল ছবি

রাবি লাইভ: ব্যবসা শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ সেশনের ভর্তিযুদ্ধ। দ্বিতীয়বারের মতো ঢাকা ও ঢাকার বাইরে সাতটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে এই পরীক্ষা।

রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে আগামীকাল শুক্রবার (৩ জুন) বেলা ১১টা থেকে ১২টা ৩০ মিনিট পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে অংশ নিবে ১৮ শতাধিক ভর্তিচ্ছু শিক্ষার্থী।

ভর্তি পরীক্ষা চলাকালে রাবি ক্যাম্পাসে যান চলাচল নিয়ন্ত্রণ ও নির্বিঘ্নে পরীক্ষা শেষ করতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বৃহস্পতিবার (২ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৩-৪, ১০-১১ ও ১৭ জুন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১ম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ সময়ে আগত যানবাহনসমূহ কাজলা গেট ও বিনোদপুর গেট দিয়ে ক্যাম্পাসে প্রবেশ করবে এবং মেইন গেট দিয়ে বের হয়ে যাবে। পরীক্ষার জন্য নির্ধারিত একাডেমিক ভবনসমূহের সংযোগকারী ছোট সড়কে কোনো যান চলাচল করতে পারবে না। ক্যাম্পাসের কোনো সড়কে ও তার আশেপাশে যানবাহন রাখা যাবে না। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা আশা করছেন।

জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পান্ডে ক্যাম্পাসলাইভকে জানান, সবগুলো ইউনিট মিলিয়ে প্রায় ২৯ হাজার শিক্ষার্থী রাবিতে ঢাবির ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণ করবে। আগামীকাল 'গ' ইউনিটে অংশ নিবে প্রায় ১৮ শতাধিক ভর্তিচ্ছু। পরবর্তীতে 'খ' ইউনিটে ৬ হাজার শিক্ষার্থী।

প্রসঙ্গত, আগামী ৪ জুন (শনিবার) কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিট, ১০ জুন (শুক্রবার) বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিট এবং ১১ জুন (শনিবার) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের পরীক্ষা সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।এছাড়াও আগামী ১৭ জুন সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ঢাবির চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) অনুষ্ঠিত হবে।

ঢাকা, ০২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ