Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

সন্ধ্যা থেকে শুরু ঢাবি ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ

প্রকাশিত: ১৬ মে ২০২২, ২৩:৫৫

ফাইল ছবি

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রবেশপত্র আজ সোমবার সন্ধ্যা থেকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক এবং বিশ্ববিদ্যালয়ের কম্পিউটারবিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রফেসর মো. মোস্তাফিজুর রহমান এ তথ্য জানিয়েছেন।

আজ সন্ধ্যা ৬ টা থেকে ‘গ’ ও ‘খ’ ইউনিটের প্রবেশপত্র পাওয়া যাবে। এছাড়া অন্যান্য ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড করা যাবে রাত সাড়ে ৮টা থেকে। প্রত্যেকটি ইউনিটের পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগ পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।

এবার ৬ হাজার ৩৫টি আসনের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে গত ২০ এপ্রিল থেকে শুরু করে ১০ মে পর্যন্ত আবেদন নেয়া হয়।‌ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, ‘ক’ ইউনিটের ১ হাজার ৮৫১ টি আসনের বিপরীতে আবেদন করেছেন ১ লক্ষ ১৫ হাজার ৭২৬ জন। এ ছাড়া ‘খ’ ইউনিটের ১ হাজার ৭৮৮ আসনের বিপরীতে ৫৮ হাজার ৫৬৫ জন, ‘গ’ ইউনিটে ৯৩০ আসনের বিপরীতে ৩০ হাজার ৭০৪ জন, ‘ঘ’ ইউনিটে ১ হাজার ৩৩৬ আসনের বিপরীতে ৭৮ হাজার ৪৫ জন এবং ‘চ’ ইউনিটে ১৩০ আসনের বিপরীতে আবেদন করেছেন ৭ হাজার ৪৪০ জন। এ হিসেবে মোট আবেদনকারীর সংখ্যা ২ লক্ষ ৯০ হাজার ৪৮০ জন।

অনলাইনে আবেদনের পর চারটি রাষ্ট্রায়ত্ত বাণিজ্যিক ব্যাংকের (সোনালী, অগ্রণী, জনতা ও রূপালী) যেকোনো শাখায় প্রার্থীদের আবেদন ফি জমা দিতে হয়েছে। এ বছর ভর্তি আবেদন ফি ৬৫০ টাকা থেকে বাড়িয়ে ১ হাজার টাকা করা হয়। সে হিসেবে এবার মোট ২৯ কোটি ৪ লক্ষ ৮০ হাজার টাকার ফর্ম বিক্রি করেছে বিশ্ববিদ্যালয়।

ঢাকা, ১৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ