Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

ইউনিট কমিয়ে জাবির ভর্তি পরীক্ষা শুরু ৩১ জুলাই

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২২, ০৫:০৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষ থেকে ১০ ইউনিটের পরিবর্তে ৫ ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. নূরুল আলমের সঙ্গে প্রেসক্লাবের সাংবাদিকদের সৌজন্য সাক্ষাৎকালে এ তথ্য জানান।

জানা গেছে, সম্প্রতি কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সভায় ৫ ইউনিটে ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভায় এবারের ভর্তি পরীক্ষার রেজিস্ট্রেশনের তারিখ ১৮ মে থেকে ১৬ জুন এবং ভর্তি পরীক্ষার তারিখ ৩১ জুলাই থেকে ১১ আগস্ট চূড়ান্ত করা হয়েছে।

ভর্তি পরীক্ষার্থীদের দুর্ভোগ লাঘবেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন ভিসি আরো বলেন, গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) মিলে ‘এ’ ইউনিট; সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ মিলে ‘বি’ ইউনিট; কলা ও মানবিকী অনুষদ, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, চারুকলা বিভাগ এবং বঙ্গবন্ধু ও তুলনামূলক সাহিত্য সংস্কৃতি ইনস্টিটিউট মিলে ‘সি’ ইউনিট; জীববিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিট এবং ব্যবসায় শিক্ষা অনুষদ ও ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) মিলে ‘ই’ ইউনিটের অধীনে মোট পাঁচটি অনুষদে অনুষ্ঠিত হবে এবারের ভর্তি পরীক্ষা।

ঢাকা, ২১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ