teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

এক কলেজের ৩৮ শিক্ষার্থী পেলেন মেডিকেলে ভর্তির সুযোগ!

Md Ismail | প্রকাশিত: ৬ এপ্রিল ২০২২ ১৩:৫৮

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২২ ১৩:৫৮

নীলফামারী লাইভ: নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে প্রতিবছর বিপুল সংখ্যক শিক্ষার্থী মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়ে থাকেন। সারা দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে মেধাবী শিক্ষার্থীরা ওই কলেজে অধ্যয়ন করে থাকেন। প্রতি বছরের ন্যায় এবারও নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে ৩৮ জন শিক্ষার্থী মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রতিষ্ঠানটি থেকে ৩৮ জন শিক্ষার্থী দেশের বিভিন্ন মেডিকেল কলেজে পড়ার সুযোগ পেয়েছেন। মেডিকেলে পড়ার সুযোগ পাওয়া শিক্ষার্থীরা ঢাকা মেডিক্যাল কলেজ, রংপুর মেডিক্যাল কলেজ, সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ, সাতক্ষীরা মেডিক্যাল কলেজ, পাবনা মেডিক্যাল কলেজ, শের ই বাংলা মেডিক্যাল কলেজ, কুষ্টিয়া মেডিক্যাল কলেজ, পটুয়াখালী মেডিক্যাল কলেজ, দিনাজপুর মেডিক্যাল কলেজ, নীলফামারী মেডিক্যাল কলেজ, সিলেট মেডিক্যাল কলেজ, ময়মনসিংহ মেডিক্যাল কলেজ, কুমিল্লা মেডিক্যাল কলেজ, ফরিদপুর মেডিক্যাল কলেজসহ বিভিন্ন কলেজে পড়ার সুযোগ পেয়েছেন।

সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের প্রিন্সিপাল গোলাম আহমেদ ফারুক জানান, নিয়ম-শৃঙ্খলা ও শিক্ষকদের মানসম্মত শিক্ষাদানের ফলে প্রতিষ্ঠানটি দেশ-বিদেশে সুনাম বয়ে এনেছে। যদিও এর আগে কলেজটির নাম ছিল সরকারি কারিগরি কলেজ। এখানকার অনেক ছাত্র-ছাত্রী দেশ ও বিদেশে অনেক দায়িত্বশীল পদে রয়েছেন।

উল্লেখ্য, সব সময় মেধাবী শিক্ষার্থীদের এ প্রতিষ্ঠানে ভর্তি করা হয়। সে কারণে প্রতিবছর এ ধরনের ফলাফল হচ্ছে। গ্রামের প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ ধরনের ফলাফল করে দেখাক তাহলে আমরা বুঝবো প্রতিষ্ঠানটি ভালো করছে। এছাড়া ইদানিং শিক্ষার্থীদের মারধর করাসহ নানা কর্মকাণ্ডে প্রতিষ্ঠানটির সুনাম নষ্ট হচ্ছে।

ঢাকা, ০৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই




আপনার মূল্যবান মতামত দিন: