রাবিতে ভর্তির সময়সীমা আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি


Published: 2021-11-25 17:52:18 BdST, Updated: 2022-01-17 09:53:27 BdST

রবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক শ্রেণিতে ভর্তি কার্যক্রমের সময়সীমা বৃদ্ধি করা হয়েছে। আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত অনার্স প্রথম বর্ষ স্নাতক শ্রেণিতে ভর্তির কার্যক্রম বৃদ্ধি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার প্রধান এ এইচ আসলাম ভর্তির সময়সীমা বৃদ্ধির বিষয়টি নিশ্চিত করে বলেন, ২৫ নভেম্বরের মধ্যে ভর্তি কার্যক্রম শেষ করে ১ ডিসেম্বর থেকে একাডেমিক কার্যক্রম শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভর্তির বিষয়টি বিশেষ বিবেচনা করে সময় বৃদ্ধি করেছেন। আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত ভর্তির কার্যক্রম চলবে। আগামী ২১ ডিসেম্বর থেকে একাডেমিক কার্যক্রম শুরু হবে।

জানা গেছে, সম্প্রতি বুয়েট, ঢাবি, জাবিসহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে। একারণে রাবিতে ভর্তি হওয়ার পর অনেকেই নিয়মিত ভর্তি বাতিল করে অন্য বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি হচ্ছেন। এতে বিভিন্ন বিভাগে অনেক আসন ফাঁকা হচ্ছে। তাই রাবিতে ভর্তির সময়সীমা বাড়ানো হয়েছে।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গত ৪ অক্টোবর সি ইউনিট, ৫ অক্টোবর এ ইউনিট ও ৬ অক্টোবর বি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশেষ কোটা বাদে ৪ হাজার ১৭৩টি আসনের বিপরীতে মোট ১ লাখ ২৭ হাজার ৬৪৭ জন ভর্তি পরীক্ষায় অংশ নেয়।


ঢাকা, ২৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।