ঢাবির ‘গ’ ইউনিটের ফল প্রকাশ, প্রায় ৮০ শতাংশই ফেল


Published: 2021-11-23 13:35:43 BdST, Updated: 2022-01-17 10:59:01 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে ব্যবসায় অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। ভর্তি পরীক্ষায় পাস করেছেন ৫ হাজার ৭৯ জন শিক্ষার্থী। অপরদিকে ফেল করেছেন ৭৮.২৫ শতাংশ শিক্ষার্থী।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে ঢাবি ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান ভার্চুয়ালি এ ফল প্রকাশ করেন।

এর আগে গত ২২ অক্টোবর ঢাকাসহ দেশব্যাপী বিভাগীয় শহরগুলোতে ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হয়। এতে ১ হাজার ২৫০ আসনের বিপরীতে লড়েন ২৭ হাজার ৩৭৪ জন পরীক্ষার্থী। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন ২৩ হাজার ৩৪৭ জন। প্রতিটি আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বী ছিল প্রায় ২২ জন।

ফল জানবেন যেভাবে:
‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষয় উত্তীর্ণ শিক্ষার্থীরা উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরে মাধ্যমে https://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে।

এছাড়াও, আবেদনকারী রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU GA <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ তার ফলাফল জানতে পারবেন।

ঢাকা, ২৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।