কুবিতে ভর্তি পরীক্ষায় প্রক্সি দেওয়ার অভিযোগে আটক ২


Published: 2018-11-09 20:55:32 BdST, Updated: 2018-11-18 01:50:44 BdST

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। পরীক্ষায় জালিয়াতির করে প্রক্সি দেওয়ার অভিযোগে দুইজনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শুক্রবার বিকাল ৩টায় থেকে শুরু হয়ে ৪টায় পর্যন্ত চলে এ পরীক্ষা।

ভর্তি পরীক্ষা কমিটির 'বি' ইউনিট প্রধান ড. জিএম মনিরুজ্জামান ক্যাম্পাসলাইভকে জানান, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ মোট ১৮টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার প্রায় ৭০ শতাংশ। এবছর ‘বি’ ইউনিটে (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) আটটি বিভাগের অধিনে ৪৫০ টি আসনের বিপরীতে ২৪ হাজার ২৩২ জন শিক্ষার্থী আবেদন করে।

প্রক্সির বিষয়ে জানা যায়, বিশ্ববিদ্যালয় কেন্দ্রর একাডেমিক ভবন ০৩ এর ৫০১ নং রুমে মিনহাজুর রহমান নামের এক পরীক্ষার্থীর উত্তরপত্রে লেখা তথ্যের রোল নাম্বার ও নামের সাথে প্রবেশ পত্রে উল্লেখিত তথ্যের অমিল দেখলে সন্দেহজনকভাবে দায়িত্বরত শিক্ষকবৃন্দ তাকে আটক করে। পরে তার সূত্র ধরে 'গভ: ল্যাবরেটরি স্কুল' কেন্দ্র থেকে মিজানুর রহমান নামে আরেকজনকে আটক করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। অভিযুক্ত ভর্তি পরীক্ষার্থী চট্টগ্রামের লোহাগড়া থানার মৃত: আ: গফুরের ছেলে।

জানা গেছে, সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের "বি" ইউনিটের পরীক্ষায় ৯৯১তম হয়। তার বন্ধু মিজানুর রহমানের (জেলা: কক্সবাজার, থানা: উখিয়া) হয়ে প্রক্সি দেয়। এবং দু"জন একই রোল নং ২৫৫৮৮৮ এ উত্তর পত্র পুরণ করে।

উল্লেখ্য আগামিকাল শনিবার সকাল ১০টায় থেকে ১১টায় ‘সি’ এবং বিকাল ৩টায় থেকে ৪টায় 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 


ঢাকা, ০৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।