অবেশেষে ঢাবিতে ভর্তির সুযোগ পাচ্ছেন সেই হৃদয়!


Published: 2018-11-08 19:13:41 BdST, Updated: 2018-11-18 02:01:14 BdST

ঢাবি লাইভ: মায়ের কোলে চড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ভর্তি পরীক্ষায় অংশ নেয়া সেই শারীরিক প্রতিবন্ধি হৃদয় সরকারকে অবশেষে ভর্তির সুযোগ দেয়া হচ্ছে। তার পরের সিরিয়ালে থাকা অনেককে প্রতিবন্ধি কোটায় ঢাবিতে ভর্তির সুযোগ দেয়া হলেও নিয়মের বেড়াজালে তিনি ভর্তি হতে পারেননি। বিষয়টি নিয়ে সমালোচনার মুখে ঢাবি প্রশাসনের টনক নড়ে।

বৃহস্পতিবার, ৮ নভেম্বর ডিনস কমিটির সভায় হৃদয়ক ঢাবিতে ভর্তির ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। তবে বিষয়টি নিয়ে প্রশাসনের কেউ মুখ খুলছে না। চূড়ান্ত না হওয়া পর্যন্ত এনিয়ে মন্তব্য করতে নারাজ তারা। কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার বলেন, এ বিষয়ে এখনই কিছু মন্তব্য করতে নারাজ।

এর আগে বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী প্রতিবন্ধী কোটার আওতায় (বাক, শ্রবণ বা দৃষ্টি প্রতিবন্ধীরা কোটায় পড়ে) না পড়ায় হৃদয় সরকারকে ভর্তি করা সম্ভব নয় বলে জানিয়ে ছিলেন প্রফেসর ড. আবু মো. দেলোয়ার হোসেন।

ডিনস কমিটির সিদ্ধান্তের বিষয়ে জানতে ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সংশ্লিষ্ট ডিনের সঙ্গে কথা বলার পরামর্শ দেন।

কলা অনুষদের ডিন আবু মো. দেলোয়ারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রশাসনিক ভবন থেকে লিখিত না আসা পর্যন্ত কোনো কিছু বলা যাবে না। আমি ডিনস কমিটির মুখপাত্র নই।

তবে প্রশাসনিক ভবনের এক কর্মকর্তা জানান, হৃদয়ের ভর্তির সিদ্ধান্তের কাগজপত্র প্রস্তুত করা হচ্ছে। পরীক্ষার দিন মায়ের কোলে চড়ে ক্যাম্পাসে আসার একটা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে সেটি নজরে আসে।

ভর্তি পরীক্ষায় কলা অনুষদের অধীন ‘খ’ ইউনিটে ৩৭৪০তম পজিশন অর্জন করেন হৃদয় সরকার। তার পরের সিরিয়ালে থেকেও অনেক প্রতিবন্ধি ঢাবিতে ভর্তির সুযোগ পেয়েছেন। তবে হৃদয়কে সুযোগ না দেয়ায় এনিয়ে সমালোচনার মুখে পড়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 


ঢাকা, ০৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।