অনির্দিষ্টকাল বন্ধ পাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা হবে যথারীতি


Published: 2018-11-06 02:42:01 BdST, Updated: 2018-11-16 22:41:35 BdST

পাবনা লাইভ : শিক্ষার্থীদের আন্দোলনের জের ধরে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয়েছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি)। তবে বন্ধের মাঝেও যথারীতি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়ে দেয়া হয়েছে। সোমবার সাধারণ ছাত্রদের ব্যানারে ৬ দফা দাবি নিয়ে শিক্ষার্থীদের ক্লাস বর্জন ও বিক্ষোভের জের ধরে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। সোমবার সন্ধ্যা ৭টায় রিজেন্ট বোর্ডের সভার সিদ্ধান্ত মোতাবেক বিশ্ববিদ্যালয় বন্ধের এই ঘোষণা দেয়া হয়।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রোস্তম আলী বলেন, রিজেন্ট বোর্ডের জরুরী বৈঠকে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে ১৬ নভেম্বর অনুষ্ঠেত পাবিপ্রবির ভর্তি পরীক্ষা যথারীতি অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, সাধারণ ছাত্রদের ব্যানারে শিক্ষার্থীরা ৬ দফা দাবিতে সোমবার দুপুর ১টার দিকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে। তারা প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে ভিসিকে অবরুদ্ধ করে রাখে। এসময় তারা ক্যাম্পাসের প্রবেশের মূল ফটক ও প্রশাসনিক ভবন বন্ধ করে দেয়। আন্দোলনকারীরা দুপুর আড়াইটার দিকে ভিসিকে ২য় দফায় তার বাসভবনে অবরুদ্ধ করে রাখে। এ ঘটনায় পুরো ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পাবনা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো, এয়ারড্রপ পদ্ধতি বাতিল, ২০১৫-১৬ শিক্ষাবর্ষসহ পরবর্তী সকল ব্যাচ সমূহের অর্ডিন্যান্সের আওতাভুক্ত করা, হলের ডাইনিংয়ের খাবার উন্নয়নের জন্য ভর্তূকি প্রদান, ক্লাস রুম ও চেয়ার সংকট দূর করা, পরিবহন সংকট দুর করা, ক্যাম্পাসে ওয়াইফাই এর ব্যবস্থা করা এবং শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে পুলিশ ফাঁড়ি স্থাপন করা।

ঢাকা, ০৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।