Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হার্ভার্ড ইউনিভার্সিটির ভিজিটিং স্কলার হলেন জাবি শিক্ষক

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২৩, ২১:২৭

হার্ভার্ড ইউনিভার্সিটির ভিজিটিং স্কলার হলেন জাবি শিক্ষক

জাবি লাইভ: যুক্তরাষ্ট্রের বিশ্ববিখ্যাত হার্ভার্ড ইউনির্ভাসিটির ভিজিটিং স্কলার (পোস্ট-ডক্টরাল ফেলো) হিসেবে নিয়োগ পেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. মোহাম্মদ তারিকুল ইসলাম।

হার্ভার্ড ইউনিভার্সিটির কেনেডি স্কুল অব গভর্নমেন্ট-এর আন্তর্জাতিক উন্নয়ন সম্পর্কিত সেন্টারে ছয় মাসের জন্য অধ্যাপনা করবেন তিনি।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তারিকুল ইসলাম বলেন, আল্লাহর কাছে অশেষ শুকরিয়া। স্বপ্ন ছিলো হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে গবেষণা ও পাঠদানে যুক্ত হব।সে আশা পূরণ হলো। সবার কাছে দোয়া চাই যাতে এই মর্যাদাপূর্ণ ফেলোশিপকে কাজে লাগিয়ে শিক্ষা ও গবেষণায় উৎকর্ষ বৃদ্ধি করতে পারি এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে বিশ্ব দরবারে সুপরিচিত করতে পারি।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসবে যোগদানের পূর্বে ড. তারেক সাত বছরের বেশি সময় জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি)-তে কর্মরত ছিলেন। শিক্ষা ও গবেষণার অংশ হিসেবে তিনি বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে রিসোর্স পারসন হিসেবে যুক্ত রয়েছেন। এছাড়াও শিক্ষা ও গবেষণায় গুরুত্বপূর্ণ অবদান রাখায় বিখ্যাত ‘হায়ার এডুকেশন ডাইজেস্ট’ তাকে ‘সেরা উদীয়মান স্কলার’ এবং নেপালের একটি জাতীয় দৈনিক কর্তৃক ২০২১ সালের ‘সেরা লেখক’ হিসেবে স্বীকৃতি লাভ করেন।


ঢাকা, ০৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআর//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ