ফেসবুক মেসেঞ্জারে যোগ হলো নতুন ফিচার


Published: 2021-10-24 20:02:13 BdST, Updated: 2021-11-28 05:04:37 BdST

আইটি লাইভ: সারাবিশ্বে সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে ফেসবুকে চ্যাটিংয়ের জন্য মেসেঞ্জার অ্যাপটি তুমুল জনপ্রিয়। সেইসঙ্গে ফেসবুকে বন্ধুদের সঙ্গে বার্তা আদান-প্রদান ছাড়াও ভিডিও কলে কথার জনপ্রিয়তাও কম নয়। তবে সম্প্রতি ফেসবুক মেসেঞ্জারে যুক্ত হলো আরও একটি ফিচার। ফলে ভিডিওকলের অভিজ্ঞতা হবে আরও রঙিন।

টেক দুনিয়ায় প্রতিনিয়তই বাড়ছে প্রতিযোগিতা। ফলে টিকে থাকার তাগিদে প্রতিনিয়তই ফেসবুক এবং মেসেঞ্জার দুটোর জন্যই নতুন নতুন ফিচার আনছে ফেসবুক। সম্প্রতি এবার মেসেঞ্জারে ভিডিওকল এবং মেসেঞ্জার রুমসের জন্য গ্রুপ ইফেক্ট ফিচার নিয়ে হাজির হয়েছে তারা।

এটি এক ধরনের এআর (AR) ফিল্টার। গ্রুপ ভিডিও কল কিংবা মেসেঞ্জার রুমসে অন থাকার সময় প্রত্যেকে একসঙ্গে ফিল্টারগুলো ব্যবহার করতে পারবেন। প্রথম ধাপে ৭০টিরও বেশি গ্রুপ অ্যাফেক্ট নিয়ে হাজির হয়েছে ফেসবুক। পরে এর সংখ্যা আরও বাড়বে। আরও চমকপ্রদ তথ্য হচ্ছে, শুধু মেসেঞ্জারেই নয়, শিগগির একই ফিচার ব্যবহার করা যাবে এই সংস্থারই আরেক প্লাটফর্ম ইনস্টাগ্রামেও।

খুব সহজেই চেক করুন আপনার স্মার্টফোনের ফেসবুক মেসেঞ্জারে এ আপডেটটি এসেছে কি না। মেসেঞ্জার অ্যাপটি খুলে রুম অপশন থেকে একটি রুম তৈরি করুন। অথবা বন্ধুদের ভিডিও কল করুন। সবাই কল রিসিভ করলে স্মাইলি ফেস অপশনে ক্লিক করুন। তাহলেই আপনার সামনে ভেসে উঠবে একগুচ্ছ ইফেক্ট অপশন। 

ঢাকা, ২৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।