সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেটের দাম নির্ধারণ


Published: 2021-06-06 20:09:56 BdST, Updated: 2021-06-18 09:13:33 BdST

আইটি লাইভ: সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেটের দাম নির্ধারণ করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। রবিবার (৬ জুন) নতুন এই দাম নির্ধারণ করা হয়।

রাজধানীর রমনায় বিটিআরসি’র কেন্দ্রীয় কনফারেন্স হলে আয়োজিত ‘ব্রডব্যান্ড ইন্টারনেট: এক দেশ এক রেট’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে সংস্থাটির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ এসব তথ্য জানান।

বিটিআরসি জানিয়েছে, ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য ৩টি প্যাকেজ থাকছে। এখন থেকে গ্রাম, শহর বা রাজধানী সব জায়গায় একই মূল্যে ইন্টারনেট সেবা পাওয়া যাবে।

নতুন দাম অনুযায়ী প্রথম ৫ এমবিপিএস প্যাকেজের সর্বোচ্চ মূল্য ৫০০ টাকা। দ্বিতীয় প্যাকেজের মূল্য হবে মাসিক ৮০০ টাকার মধ্যে, এর গতি থাকবে ১০ এমবিপিএস এবং তৃতীয় প্যাকেজের গতি ২০ এমবিপিএস, দাম হবে মাসিক ১২০০ টাকার মধ্যে।

অনুষ্ঠানে জানানো হয়, এই রেটে শুধু ব্রডব্যান্ড ইন্টারনেট বিক্রি হবে। ব্রডব্যান্ড ইন্টারনেটের গ্রাহক বর্তমানে দেশে প্রায় ১ কোটি। এই সংখ্যক গ্রাহক দেশের মোট ইন্টারনেট ব্যবহাকারীর ১৭ শতাংশ। কিন্তু এই গ্রাহকরা দেশের মোট ব্যান্ডউইথের ৫৮ শতাংশ ব্যবহার করে।

ঢাকা, ৬ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।