দেশে সচল হলো ফেসবুক


Published: 2021-03-29 20:15:22 BdST, Updated: 2021-05-11 00:07:00 BdST

আইটি লাইভ: দেশে প্রায় ৪ দিন অচল থাকার পরে সচল হলো ফেসবুক। সোমবার রাত সাড়ে ৭টার পর থেকে সহজেই ফেসবুকে প্রবেশ করা যাচ্ছে। একই সঙ্গে মেসেঞ্জারে কল এবং ছবি আদান প্রদান করা যাচ্ছে।

গত শুক্রবার বিকেলের পর থেকে ফেসবুকে ঢুকতে সমস্যা হচ্ছিল। মেসেঞ্জার মাঝে মাঝে সচল হলেও বড় মেসেজ বা ছবি পাঠাতে সমস্যা হয়। ভিডিও কল করা যায়নি একদমই।
বাংলাদেশে ফেসবুক ও মেসেঞ্জার অ্যাপে সেবা বিপর্যয়ের ঘটনাটি ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্সেও প্রকাশ করা হয়েছে।

প্রতিবেদনে ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, ‘ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দুই দিনের সফরকে কেন্দ্র করে চলমান বিরোধিতার পরিপ্রেক্ষিতে শুক্রবার থেকে বাংলাদেশে সামাজিক যোগাযোগ মাধ্যমটি ডাউন করে রাখা হয়েছে।’

এর আগে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার গণমাধ্যমকে বলেছেন, ফেসবুক কি বিবৃতি দিলো, এ নিয়ে আমরা কোনও মাথা ঘামাচ্ছি না, তারা আমাদের আদালতের রায়ই মানেনি। আমাদের অভ্যন্তরীণ সিদ্ধান্ত আমাদের দেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিবে।’

এর আগে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর পক্ষ থেকে শুক্রবার বলা হয়েছিল, 'কারিগরি ত্রুটির' কারণে ব্যবহারকারীরা অ্যাপ দুটি ব্যবহার করতে পারছে না।

ঢাকা, ২৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।