হোয়াটসঅ্যাপ-ইনস্টাগ্রামের সার্ভারে ত্রুটি


Published: 2021-03-20 11:20:49 BdST, Updated: 2021-06-17 16:03:54 BdST

আইটি লাইভ: বিশ্বজুড়ে চরম বিভ্রাটের মধ্যে পড়তে হয়েছে হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামের অ্যাপ ব্যবহারকারীদের। মেসেজিং অ্যাপের সেবা আধ ঘণ্টারও বেশি সময়ের জন্য বন্ধ ছিল। ফলে ওই সময় হোয়াটসঅ্যাপের মাধ্যমে কোনও মেসেজ, ছবি বা ভিডিও পাঠাতে পারেনি ইউজাররা।

বাংলাদেশ সময় শুক্রবার রাত সাড়ে ১১টায় হোয়াটসঅ্যাপে সমস্যা শুরু হয়। রাত সাড়ে ১১টায় থেকে ১২টায় ১০ মিনিট পর্যন্ত বিশ্বের বহু হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী ভোগান্তিতে পড়েন।

জানা গেছে, হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠাতে বা কল করতে গিয়ে সমস্যার মুখোমুখি হচ্ছেন অনেকেই। সমস্যা দেখা দিয়েছে ইনস্টগ্রামেও। এ সমস্যা বিশ্বজুড়ে। সার্ভারে ত্রুটির জন্য এমনটা হচ্ছে।

হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামের পাশাপাশি ফেসবুকেরও সেবা বিঘ্নিত হয়। মার্ক জাকারবার্গের মালিকানাধীন এসব প্রতিষ্ঠানের সেবায় বিভ্রাটের পর অনেকেই ক্ষোভ জানিয়ে টুইট করে। তবে ঠিক কি কারণে হোয়াটসঅ্যাপসহ এই ৩টি অ্যাপের সেবা বন্ধ হয়ে যায় তা নিয়ে এখনও কোনও বিবৃতি প্রকাশ করা হয়নি।


ঢাকা, ২০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।