বন্ধ হচ্ছে নেটফ্লিক্সের পাসওয়ার্ড শেয়ারিং


Published: 2021-03-17 15:38:22 BdST, Updated: 2021-06-19 18:37:31 BdST

আইটি লাইভ: মার্কিন বিনোদনধর্মী প্রতিষ্ঠান নেটফ্লিক্স। ব্যবহারকারীদের পাসওয়ার্ড শেয়ারিং সেবায় পরিবর্তন আনছে প্রতিষ্ঠানটি। নেটফ্লিক্সের একটি অ্যাকাউন্ট থেকে একাধিকজন নেটফ্লিক্স ব্যবহারের সুযোগ ছিল। তবে শর্ত ছিল, একই অ্যাকাউন্ট ব্যবহারকারীদের একই সঙ্গে বসবাস করতে হবে।

জনপ্রিয় এই ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মটি নেটফ্লিক্স সম্প্রতি পাসওয়ার্ড শেয়ার করে এমন কিছু ব্যবহারকারীকে বার্তা পাঠিয়েছেন, ‘আপনি যদি এ অ্যাকাউন্টের মালিকের সঙ্গে বসবাস না করে থাকেন, তাহলে আপনার নিজস্ব অ্যাকাউন্টের প্রয়োজন পড়বে ভিডিও দেখার জন্য।’

নেটফ্লিক্সের এক মুখপাত্র এ তথ্য স্বীকার করে গণমাধ্যমকে জানিয়েছেন, ‘যাদের অনুমোদন রয়েছে, তারাই যে শুধু নেটফ্লিক্স ব্যবহার করছে, সেটি নিশ্চিত করার কথা মাথায় রেখেই পরীক্ষাটি সাজিয়েছিলাম আমরা।’

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, পাসওয়ার্ড শেয়ারিং সেবা কীভাবে সীমিত করা যায়, সেটা নিয়ে পরীক্ষামূলকভাবে কাজ করছে নেটফ্লিক্স। সেজন্য নতুন পদক্ষেপ কী হতে পারে, তা পরীক্ষা করে দেখছে প্রতিষ্ঠানটি।

ঢাকা, ১৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।