বাজারে আসছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন!


Published: 2021-03-04 17:49:03 BdST, Updated: 2021-04-18 21:13:17 BdST

আইটি লাইভ: প্রথমবারের মতো ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন নিয়ে বাজারে নিয়ে আসছে রিয়েলমি! অনলাইন ক্যামেরা ইনোভেশন ইভেন্টে রিয়েলমি এইট সিরিজের ফোনের এই আকর্ষণীয় ফিচারটি উন্মোচিত হয়েছে।

জানা গেছে, রিয়েলমি ১০৮ মেগাপিক্সেল সেন্সর এইচএম২, নাইন-ইন-ওয়ান পিক্সেল বিনিং, আইএসওসেল প্লাস এবং স্মার্ট-আইএসও যুক্ত করেছে, ফলে এখন যেকোনো পরিমাণ আলোর মাঝেই তোলা যাবে পরিষ্কার ও ঝকঝকে ছবি। রিয়েলমি এই প্রথমবারের মতো স্মার্টফোনের ক্যামেরাটি নিয়ে বাজারে এসেছে। এটি ৪৮০ সেকেন্ডের মধ্যে ৩০টি ছবি তোলার মাধ্যমে একটি এক সেকেন্ডের টাইম-ল্যাপস ভিডিও প্রস্তুত করতে পারে, অর্থাৎ ক্যামেরাটির প্রযুক্তিগত আধুনিকতা, একে সাধারণ সময়ে চলমান যেকোনো ধারণকৃত দৃশ্যকে ৪৮০ গুণ দ্রুত প্রদর্শন করতে সক্ষম।

একইসঙ্গে যেকোনো ছবিকে শতভাগ মনের মতো করে ক্যাপচার করার জন্য টিল্ট-শিফট মোডের সাথে রয়েছে আকার-আকৃতি, কোণ, অবস্থান, বোকেহ ইফেক্টের আকার এমনকি বোকেহ এরিয়া এবং পরিষ্কার এরিয়ার মধ্যকার ট্রান্সিশন ইফেক্টেও নিজের পছন্দমতো সম্পাদনার সুযোগ।

রিয়েলমি এইট সিরিজের স্মার্টফোনে ছবি তুলতে কখনই বেগ পেতে হবে ন। এইট সিরিজের স্মার্টফোনে থাকবে নতুন সব পোর্ট্রেট ফিল্টার। নিয়ন পোর্ট্রেট, ডায়নামিক বোকেহ পোর্ট্রেট এবং এআই কালার পোর্ট্রেট, এই তিনটি আইকনিক ফিল্টারের সমন্বয়ে রিয়েলমি এইট সিরিজের স্মার্টফোনে তোলা ছবি হয়ে উঠবে আরও বেশি প্রাণবন্ত।

 

ঢাকা, ০৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।