হোয়াটসঅ্যাপে মিউট করুন নতুন ফিচারে


Published: 2020-10-24 18:40:48 BdST, Updated: 2020-11-29 03:59:27 BdST

আইটি লাইভ: হোয়াটসঅ্যাপ এখন সব সময়ের সঙ্গী। ব্যক্তিগত যোগাযোগ তো বটেই, ইচ্ছায় বা অনিচ্ছায় বিভিন্ন গ্রুপেও থাকতে হয়। পারিবারিক বা বন্ধুবান্ধবদের গ্রুপ তবু এড়িয়ে চলা যায় কিন্তু অফিসের হোয়াটসগ্রুপ থেকে তো আর মুক্তির উপায় নেই।

সেইসব গ্রুপে প্রায় সারাদিনই আসতে থাকে ছবি, ভিডিও, মেসেজ। অনেক সময়েই সেটা বিরক্তির কারণ হয়ে ওঠে। এবার সেই বিরক্তি থেকে পুরোপুরি মুক্তি দিতে নতুন ফিচার যোগ হয়েছে হোয়াটসঅ্যাপে।

হোয়াটসঅ্যাপে কোনো চ্যাটের নোটিফিকেশন মিউট করে রাখলে মেসেজ ঢুকলেও বারবার রিং বেজে ওঠে না। হোয়াটসঅ্যাপে এই মিউট অপশন ছিলই। কিন্তু তা একটি নির্দিষ্ট সময়কালে আবদ্ধ ছিল। ৮ ঘণ্টা, এক সপ্তাহ, এক বছর-এই ৩টি অপশন দেওয়া হতো মিউট করার। এবার পুরোপুরি কিংবা নিজের ইচ্ছে মতো মিউট করা যাবে। একবার ‘অলওয়েজ মিউট’ অপশন বেছে নিলে ফের আনমিউট না করা পর্যন্ত তা বজায় থাকবে।

নতুন ফিচারের কথা টুইট করে জানিয়েছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। মিউট অপশনের স্ক্রিনশট পোস্ট করে স‌ংস্থা লিখেছে, ‘এবার যেকোনো চ্যাট অনির্দিষ্ট সময়ের জন্য মিউট করা যাবে।’


ঢাকা, ২৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।