চার মডেলের আইফোন ১২ উন্মোচন করল অ্যাপল


Published: 2020-10-14 13:15:09 BdST, Updated: 2020-10-22 03:07:19 BdST

আইটি ডেস্কঃ পুরানো ধাঁচেই নতুন চারটি আইফোন উন্মোচন করেছে অ্যাপল। মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার অ্যাপল পার্ক থেকে ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে আইফোন ১২ সিরিজের চারটি ডিভাইস উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি।

অ্যাপল প্রধান টিম কুক মঙ্গলবার রাতের এই ইভেন্টের সূচনা করেন। ৬৪, ১২৮ এবং ২৫৬ জিবি— এই তিনটি ভ্যারিয়ান্টে নতুন ফোনগুলো মিলবে। স্ক্রিন যাতে সহজে ভেঙে না যায় সেজন্য এগুলোতে ব্যবহার করা হয়েছে সিরামিক শিল্ড গ্লাস প্রযুক্তি।

সবগুলো মডেলেই ফাইভ জি কাজ করবে। ফলে এসব ফোনের মাধ্যমে খুব দ্রুত গতিতে ডাউনলোড করা যাবে।

সাদা, কালো, লাল ও নীল রঙের নতুন ফোনগুলোতে ব্যবহার করা হয়েছে এ১৪ বায়োনিক প্রসেসর। ১২ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর থাকায় ফোনগুলো কম আলোতে ভালো ছবি তুলতে পারবে।

আইফোন ১২ মিনি, আইফোন ১২, আইফোন ১২ প্রো এবং আইফোন ১২ প্রো ম্যাক্সের দাম শুরু হচ্ছে যথাক্রমে ৬৯৯, ৭৯৯, ৯৯৯ এবং ১০৯৯ ডলার থেকে।

আগামী ১৩ নভেম্বর থেকে বাজারে আসবে আইফোন ১২ মিনি এবং আইফোন ১২ প্রো ম্যাক্স। তবে ৬ নভেম্বর থেকেই এগুলো প্রি-অর্ডার করা যাবে।

আইফোন ১২ এবং আইফোন ১২ প্রো বাজারে আসবে ২৩ অক্টোবর। ১৬ অক্টোবর থেকে এগুলোর প্রি-অর্ডার শুরু হবে।

ঢাকা, ১৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।