অনলাইন বুলিং রোধে ইনস্টাগ্রাম আনছে নতুন ফিচার


Published: 2020-10-06 20:17:44 BdST, Updated: 2020-10-27 18:04:44 BdST

আইটি ডেস্কঃ ইনস্টাগ্রাম স্বয়ংক্রিয়ভাবে অনলাইন বুলিং অপসারণ শুরু করবে। কোম্পানিটির পক্ষ থেকে বলা হয়েছে, পুরোনো ব্যবহারকারীরা যেসব বুলিং ব্যবহার করেছে তার সাথে মিলে যায় এমন বুলিংগুলোই স্বয়ংক্রিয়ভাবে মুছে দেবে ইনস্টাগ্রাম।

এছাড়া যেসব মন্তব্য হুমকি বা হয়রানি করার জন্য ব্যবহার হয়েছে সেগুলোও কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে অপসারণ করা হবে।আজ মঙ্গলবার ইনস্টাগ্রাম অ্যাপসের দশম জন্মদিন উপলক্ষে এই ঘোষণা দেওয়া হয়।

দুই বছর আগে অ্যাডাম মোসেসি, অনলাইন বুলিংয়ের বিরুদ্ধে লড়াইয়ের প্রতিশ্রুতি দিয়েছিলেন। গত বছর ফেসবুকের মালিকানাধীন সংস্থাটি "Restrict" নামে একটি নতুন ফিচার তৈরি করে। এটি ব্যবহারের মাধ্যমে একজন ব্যবহারকারী তার পোষ্টটি দৃশ্যমান সীমাবন্ধ করতে পারবে। ইনস্টাগ্রাম আরও জানিয়েছে, ব্যবহারকারী যদি অতিরিক্ত কমেন্ট করে তাহলে এটাও একটা বুলিং এর অংশ।

ফলে তাকেও সতর্ক করে দেওয়া হবে এবং ব্যবহারকারীর একাউন্টটা ডিলিটও হয়ে যেতে পারে। ইনস্ট্রাগ্রামের মত একই পথে হাটতে চলেছে টুইটারও।

ঢাকা, ০৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।