যেভাবে ৪ ডিভাইসে একটি হোয়াটসঅ্যাপ একাউন্ট চালাবেন


Published: 2020-09-22 15:47:38 BdST, Updated: 2020-10-20 12:00:56 BdST

আইটি ডেস্কঃ হোয়াটসঅ্যাপের একটি অ্যাকাউন্ট একসঙ্গে চারটি ডিভাইসে ব্যবহার করার ফিচারটির আপডেট আসা শুরু করেছে কিছু দেশে।

নতুন এই ফিচার কাজে লাগিয়ে একজন WhatsApp ব্যবহারকারী নিজের অ্যাকাউন্টটি চারটি আলাদা আলাদা ডিভাইসে চালাতে পারবেন। সম্প্রতি Facebook-এ একটি ছবি শেয়ার করে এ বিষয়টি প্রথম জানানো হয়।

টুইট করে WABetaInfo জানিয়েছে, ওয়াইফাই কানেক্টিভিটি ব্যবহার করে এই ফিরাচের সাহায্যে চারটি ডিভাইসে ডেটা সিঙ্ক করা যাবে। তবে ওয়াইফাই কানেক্টিভিটি ছাড়াও যাতে এই ফিচার ব্যবহার করা যায়, তার জন্য ভাবনা-চিন্তা চালাচ্ছে WhatsApp।

এখন পর্যন্ত মাল্টি-ডিভাইস অপশনে কাজ করার কোনও অপশন নেই জনপ্রিয় এই মেসেজিং প্লাটফর্মে। যদিও ডুয়াল অ্যাপ্লিকেশন সাপোর্টযুক্ত Android স্মার্টফোনে একই সঙ্গে দুটি WhatsApp অ্যাকাউন্ট চালানো যায়।

WABetaInfo-এর টুইট থেকে জানা গিয়েছে, ইতিমধ্যেই এই ফিচার পরীক্ষামূলকভাবে চালাতে শুরু করেছে WhatsApp। WhatsApp Beta ভার্সনে এখনও পর্যন্ত উপলব্ধ নয় এই বিশেষ ফিচার। তবে খুব শীঘ্রই WhatsApp-এর সমস্ত ভার্সানেই কাজ করবে এই বিশেষ ফিচার।

ঢাকা, ২২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম) //এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।