স্বাস্থ্যকর্মীদের জন্য বিনামূল্যে জোবাইক


Published: 2020-04-05 20:48:46 BdST, Updated: 2020-05-25 09:42:25 BdST

আইটি লাইভঃ প্রাণঘাতি নভেল করোনা ভাইরাস প্রতিরোধ করতে সম্মুখভাগে থাকা চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের জন্য বিনামূল্যে সেবা প্রদানের ঘোষনা দিলো দেশের প্রথম অ্যাপ ভিত্তিক বাইসাইকেল সেবা প্রতিষ্ঠান জোবাইক।

করোনা নিরাপত্তায় গণপরিবহন বন্ধ থাকার দিনে শহরজুড়ে জোবাইকের যোগাযোগহীন প্রযুক্তিভিত্তিক পরিবহন ব্যবস্থায় রোগীদের নমুনা সংগ্রহ এবং অন্যান্য স্বাস্থ্য সেবার জন্য চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের চলাচল নিরাপদ হবে বলে আশাবাদী কর্মকর্তারা।

সেই সঙ্গে করোনায় সৃষ্ট এই ভয়াবহ পরিস্থিতির মোকাবিলা করতে কেন্দ্রীয় প্রতিষ্ঠান রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রন এবং গবেষনা ইনিস্টিটিউট আইইডিসিআর এর কর্মীদের চলাচলে সুবিধা প্রদানে দশটি সাইকেল প্রদান করা হয়েছে বলে জোবাইকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

করোনা ভাইরাস মোকাবিলার কার্যক্রমের সাথে জড়িত আইইডিসিআরের স্বাস্থ্যকর্মীরা জোবাইক সেবার অন্তর্ভূক্ত হবেন বলে আশা প্রকাশ করে জোবাইকের প্রধান নির্বাহী মেহেদি রেজা জানান, আমরা আইইডিসিআরকে ১০ টি বাইক দিয়েছি। ভবিষ্যতে এই সংখ্যা আরও বাড়বে। অন্যান্য স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান চাইলেও তাদেরকে সাহায্য কররতে প্রস্তুত জোবাইক।

জোবাইক সেবা নিতে স্মার্টফোনে ‘জোবাইক’ অ্যাপ নামিয়ে নিবন্ধন করলেই ব্যবহারকারী আশেপাশে থাকা জোবাইকের সাইকেলের তথ্য পেয়ে যাবেন। পরে সাইকেলে থাকা কোড স্ক্যান করে তালা খুলে ব্যবহার করা যাবে প্রযুক্তি ভিত্তিক এই বাহনটি।

ঢাকা, ০৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।