হালকা শীতের রকমারি ফ্যাশন


Published: 2017-11-03 20:55:58 BdST, Updated: 2018-12-11 02:29:17 BdST

ফ্যাশন লাইভঃ চলছে হেমন্তকাল। শীতটা সেভাবে এখনো জেঁকে বসেনি। শীত তার আগমনী বার্তা জানিয়ে দিচ্ছে প্রকৃতিতে। ভোরের মৃদু শীতল বাতাস আর ঘাসের বুকে শিশিরের টলমলে উপস্থিতি, কুয়াশার হালকা চাদর আর রাত নামলেই একটু একটু করে জেঁকে বসা ঠান্ডা- এসবই তো শীতের পূর্বাভাস। এমন সময়ে না ভারি শীতের পোশাক পরা যায়, না বেছে নেয়া যায় সাধারণ পোশাক। এ হালকা শীত ফ্যাশনের জন্য দারুণ উপযোগী। চমৎকার সব স্টাইলিশ পোশাক হতে পারে আপনার এ সময়ের সঙ্গী।

দেশের বিভিন্ন ফ্যাশন হাউস এবারের শীতের ফ্যাশনের পোশাক তৈরি করেছেন প্রয়োজন ও ফ্যাশন দুটি বিষয়ের কথা মাথায় রেখে। তরুণ-তরুণীদের শীত পোশাকের মধ্যে প্রথম ভাবনায় আসে সোয়েটার, কার্ডিগ্যান ও জ্যাকেট। এছাড়া কিছু পোশাকের সঙ্গে শীতের চাদরও বেশ মানিয়ে যায়। বাজারে ঘুরলেই দেখা পাওয়া যাবে একদম হালকা জিন্স বা গ্যাবাডিনে তৈরি জ্যাকেট। হালকা শীতে এগুলো দেখাবে দারুণ স্টাইলিশ। পাতলা উলের সোয়েটার কিংবা ফুল স্লিভ টি-শার্টও চলে এসেছে বাজারে। এগুলো একই সঙ্গে আপনাকে দেবে উষ্ণতা ও স্টাইল। 

এবারে শীতে আঁটসাঁট নয় বরং ঢিলেঢালা পোশাকই পরতে আগ্রহী কিশোরী আর তরুণীরা। পশমি বা উলের ক্রুসকাটার কাজ করা সোয়েটার পরছেন অনেকেই। সোজা কাটের পোশাকের সাথে বেছে নিতে পারেন হাঁটু পর্যন্ত লম্বা ব্লেজার।

জ্যাকেট আর ব্লেজারের সংমশ্রিণে তৈরি নতুন ধরনের শীতের পোশাক উঠে আসছে তরুণদের পছন্দের তালিকায়। অফিসের প্রয়োজনে ব্লেজার পরতে পারেন। তবে আগের মত আর সাদা, কালো বা ছাই রঙের ব্লেজার নয়। এবার বেছে নিতে পারেন গাঢ় মেরুন, কালো হলুদের মিশ্রণ, বেগুনি, পার্পেল রঙের ব্লেজার। এ ছাড়া হুডি জ্যাকেটও ধরে রাখছে হাল ফ্যাশনের আবেদন। আর মাফলার তো আছেই। ছেলে-মেয়ে সবার পছন্দের র্শীষে উঠে এসেছে রঙিন মাফলার। 

বসুন্ধরা শপিং কমপ্লেক্স, যমুনা ফিউচার পার্ক, নিউমার্কেট, বনানী, মিরপুর শপিংমল, গুলশান এছাড়া ফুটপাথের সব দোকানেই শীতের পোশাক পাওয়া যাবে। দেশীয় ফ্যাশন হাউসগুলোর শোরুমেও পাওয়া যাবে বিভিন্ন কালেকশন। বিভিন্ন দোকানে দাম ভিন্ন ভিন্ন ধরনের হয়ে থাকে। এছাড়া শীতের শুরুতে এক দাম আবার শীত বাড়ার সঙ্গে সঙ্গে দামও বেড়ে যায়। দেশীয় ফ্যাশন হাউসগুলোতে তুলনামূলকভাবে মান ভালো থাকে। তবে এক্ষেত্রে দামে কিছুটা ভিন্নতা পাওয়া যায়।

ড্রেসঃ সেন্স
মডেলঃ মাসরুর, আবির, রনি
স্টাইলিস্টঃ কে এম সাকিব 
ফটোগ্রাফারঃ সাইদুল ইসলাম রাহী

 

ঢাকা, ৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।