শারদীয় অষ্টমীতে ক্যাম্পাস স্টাইল


Published: 2017-09-22 08:51:11 BdST, Updated: 2018-12-11 02:29:48 BdST

লাইভ প্রতিবেদক : সামনে দুর্গা পূজা। ইতিমধ্যে রং লেগেছে মনে। পূজার সবচেয়ে বড় আনন্দ সকালে অঞ্জলি দেয়া, ঘুরে বেড়ানো। আর যারা বিশ্ববিদ্যালয় কিংবা কলেজে পড়াশোনা করেন তাদের আনন্দটা অন্যরকম। ক্যাম্পাসে রংবেরংয়ের শাড়ি পরে ঘুরে বেড়ানোর মজাই আলাদা। যেখানে থাকে শারদীয় সাজ।

ক্যাম্পাসে নিজেকে আকর্ষনীয় করতে খেয়াল রাখতে হবে সাজ-পোশাকের দিকে। পোশাক পরা থেকে শুরু করে চুল, মুখের সাজ -সবকিছুতেই যেন পূজার রেশ মেলে। অষ্টমীর সাজটা হয় অন্যরকম জমকালো ।

চলুন জেনে নেই অষ্টমীর দিনে কিভাবে সাজবেন :

>>> গাঢ় রংয়ের শাড়ি ও পোশাক বেছে নেয়া উচিত। লাল, মেরুন, তসর, সিল্ক, কাতান অথবা সাদার-লাল পাড় শাড়ি পরতে পড়া যেতে পারে এ দিনে। আঁচলে ভারি কাজ আছে এ রকম লাল পাড়ের শাড়ি এক প্যাঁচ করে পরলে ভালো দেখাবে। অষ্টমীর দিন সকালে লাল শাড়ি পরার প্রচলন আছে।

>>> মেকআপের শুরুতে ক্লিনজিং মিল্ক দিয়ে মুখ পরিষ্কার করে টোনার বুলিয়ে সানস্ক্রিন লোশন লাগিয়ে নিতে হবে। দিনের সাজে মেকআপ যতটা সম্ভব হালকা হওয়া উচিত।

>>> পোশাকের রংয়ের সঙ্গে মিলিয়ে বা কন্ট্রাস্ট করে চোখে আইশ্যাডো লাগান। পেনসিল আই লাইনার দিয়ে কিছুটা মোটা করে লাইন টেনে আইশ্যাডো ব্রাশ দিয়ে স্মাঞ্জ করে দিন।

>>> মাশকারা দিন ঘন করে। ঠোঁটে লাল রংয়ের লিপস্টিক লাগাতে পারেন। সঙ্গে হালকা পিংক ব্লাশন। কপালে বড় লাল টিপ লাগিয়ে নিতে পারেন। পায়ে আলতা দিতে পারেন পছন্দ অনুযায়ী।

>>> গোল্ড প্লেটের গহনা বেছে নিতে পারেন এ দিন। বাইরে বের হওয়ার আগে ভালো মানের পারফিউম ব্যবহার করে নিন। চুল সামনের দিকে সেট করে পেছনে কার্ল করে ছেড়ে বা বেঁধে নিতে পারেন। কানের পেছনে চুলে গুঁজে দিন বেলি ফুলের মালা বা সাদা ও লাল জারবেরা।

 

ঢাকা, ২২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।