কেওক্রাডং এর চূঁড়ায় ইসাথি প্রতিনিধিবৃন্দ


Published: 2018-03-20 15:27:31 BdST, Updated: 2018-10-16 18:52:15 BdST

টিটিআই লাইভ: পরিচ্ছন্ন দেশ গড়া ও ভ্রাতৃত্বের বন্ধন অটুট রাখার অঙ্গীকার নিয়ে যাত্রা শুরু করা টাঙ্গাইল টেক্সটাইল ইনস্টিটিউটের (টিটিআই) সাবেক শিক্ষার্থীদের সংগঠন 'ইসাথি' সম্প্রতি বান্দরবানের কেওক্রাডং পাহাড় চূঁড়া সফর করেছে।

সফরের অংশ হিসেবে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে একসময়ে বাংলাদেশের সর্বোচ্চ শৃঙ্গ হিসেবে স্বীকৃতি পাওয়া চূঁড়াটিতে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান সম্পন্ন করে সংগঠনের ৯ সদস্যের দলটি।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও আয়োজক ইঞ্জি. মো. আরিফুর রহমান সিদ্দিকী ক্যাম্পাসলাইভকে জানান, তাদের সফর সম্পর্কে। তিনি বলেন, ইসাথির প্রতিষ্ঠার ১০ বছরে পদার্পণ উপলক্ষে ১৫ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত চারদিনব্যাপী এই ইভেন্টটির আয়োজন করা হয়।

যাত্রা শুরু হয় ঢাকা থেকে, ১৫ মার্চ রাতে। ১৬ মার্চ সকালে বান্দরবান পৌঁছে চাঁদের গাড়িতে করে রুমা উপজেলা, কমলাবাজার হয়ে সোজা বগালেক যাই। এখানে ফানুস ওড়ানো, বারবিকিউ নাইট ও রাত্রিযাপন শেষে পরদিন ভোরে ট্রেকিং করে পৌঁছি কেওক্রাডং-এ।

আঁকাবাঁকা উঁচু-নিচু দুর্গম পথে পায়ে হেঁটে পাহাড়ের চূঁড়ায় উঠা সংগঠনের প্রতিনিধিদের এবারই প্রথম। এমন নয়নাভিরাম প্রাকৃতিক দৃশ্য অবলোকন করাটা এক অন্যরকম অভিজ্ঞতা।

যাত্রাপথে পাহাড়ি নারীদের জুমের ফসল বহন আর কর্মযজ্ঞ বাড়িয়ে দিচ্ছিলো পাহাড়ের কাছে নতি স্বীকারের আকুতি। পরে পাহাড়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আমরা দলবদ্ধ হয়ে বিভিন্ন প্লাস্টিক প্যাকেট, বোতল, আবর্জনা কুড়িয়ে পরিস্কার করি, অ্যাওয়ারনেস ব্যানার লাগাই এবং লিফলেট বিতরণ করি।

আর আমাদের এই কার্যক্রমটিতে সার্বিক সহযোগিতা ও প্রশংসা করে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যবৃন্দ।

উল্লেখ্য, ২০০৮ সালে সংগঠনটির কার্যক্রম শুরু হওয়ার পর থেকে সামাজিক কর্মসূচি, দুঃস্থদের সহায়তা, মেধাবীদের বৃত্তিপ্রদানসহ বিভিন্ন ধরনের কার্যক্রম স্বতঃস্ফূর্তভাবে পরিচালনা করে আসছে এর নেতৃবৃন্দ।

ঢাকা, ২০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।