এমসি কলেজে মুকপে'র পাঠাগার উদ্বোধন


Published: 2017-11-20 19:07:38 BdST, Updated: 2017-12-14 04:15:00 BdST


এমসি লাইভ: সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজ কবিতাচাষীদের সংগঠন মুরারিচাঁদ কবিতা পরিষদের পাঠাগার উদ্বোধন, কবি সুফিয়া কামাল স্বরণ ও গুণীজন সম্মাননা-১৭ অনুষ্ঠিত হয়েছে।

অাজ সোমবার সকাল ১১টায় মুরারিচাঁদ কবিতা পরিষদ (মুকপ) কার্যালয়ে সংগঠনটির সাধারণ সম্পাদক সুমন চন্দ্র পাল ও রোখসানা পরাভীনের যৌথ সঞ্চালনা এবং সংগঠনটির সভাপতি ইমরান তালুকদারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ প্রিন্সিপাল প্রফেসর নিতাই চন্দ্র চন্দ।

মুরারিচাঁদ কবিতা পরিষদের দিনব্যাপী আয়োজনের প্রথম পর্বে ছিলো সংগঠনের নিজস্ব পাঠাগার উদ্বোধন ও গুণীজন সম্মাননা। পাঠাগার উদ্বোধন শেষে সদ্য প্রফেসর পদে পদোন্নতি পাওয়া এমসি কলেজ সমাজবিজ্ঞান বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান ও উপদেষ্টা পান্না রাণী রায়, অ্যাসোসিয়েট প্রফেসর পদে পদোন্নতি পাওয়া এমসি কলেজ বাংলা বিভাগের প্রাক্তন শিক্ষক হাবিবা আখতার, কবিতা পরিষদের প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক অনন্ত দ্বীপ পলাশ, নুরুল আমীন, সদ্য সাবেক সভাপতি কবি অসীম সরকার ও জয় বাংলা ইয়ূথ এ্যাওয়ার্ড-১৭ জয়ী থিয়েটার মুরারিচাঁদকে গুণীজন সম্মাননা দেয়া হয়।

'অখন্ড পৃথিবী অসীম কবিতা' শ্লোগানে গড়ে উঠা মুরারিচাঁদ কবিতা পরিষদের আয়োজনের দ্বিতীয় পর্বে ছিলো কবি সুফিয়া কামাল স্বরণ ও 'ত্রৈমাসিক জাগরণ' প্রকাশনার মেড়ক উন্মোচন।

সংগঠনটির সহ-সভাপতি সুলেমান কবীরের স্বাগত বক্তব্যে এসময় কবি সুফিয়া কামালের জীবনী আলোচনায় অংশগ্রহন করেন অধ্যাপক পান্না রাণী রায়, এমসি কলেজ সমাজবিজ্ঞান বিভাগের প্রধান হাবিবুর রহমান, বাংলা বিভাগের প্রধান ড. সাহেদা আখতার, সহকারী অধ্যাপক সুনীল ইন্দু অধিকারী, সহকারী অধ্যাপক মোহাম্মদ বিলাল উদ্দিন, সহকারী অধ্যাপক শেখ নজরুল ইসলাম।

মুরারিচাঁদ কবিতা পরিষদের পাঠাগার উদ্বোধন, গুণীজন সম্মাননা, কবি সুফিয়া কামাল স্বরণ ও ত্রৈমাসিক জাগরণে'র দশম সংখ্যার প্রকাশনায় মুকপ সদস্যরা ছাড়াও থিয়েটার মুরারিচাঁদ, মোহনা সাংস্কৃতিক সংগঠন ও রোভার স্কাউটের সদস্যরা উপস্থিত ছিলেন।

ঢাকা, ২০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।