শাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতি, ডিজিটাল ডিভাইসসহ আটক ২


Published: 2017-11-18 19:46:19 BdST, Updated: 2017-12-14 04:37:44 BdST

 

শাবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবষের্র অনার্স ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে দুই ভর্তিচ্ছুকে আটক করা হয়েছে। তাদেরকে বিকেলের ‘বি’ ইউনিটের পরীক্ষার সময় বিশেষায়িত ক্যালকুলেটর ও ডিজিটাল ডিভাইস ব্যবহার করার সময় সন্দেহভাজন হিসেবে আটক করে প্রশাসন। শনিবার সকাল সাড়ে নয়টায় এ ইউনিটের এবং দুপুর আড়াইটা থেকে বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জানা গেছে, বিকেলের বিজ্ঞান বিভাগের বি ইউনিটের পরীক্ষায় ডিজিটাল ডিভাইসে ভর্তি জালিয়াতি করতে এসে আটক হন ওই দুই শিক্ষার্থী। এ রিপোর্ট লেখা পর্যন্ত কারো নাম বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়নি।

তবে একটি সূত্র জানিয়েছে, নগরীর রাজা জিসি হাই স্কুল থেকে গাজীপুরের কালইকর থানার বাড়ই পাড়ার গ্রামের বেলায়েত হোসেনের পুত্র মেহেদী হাসান (১৯) কে ডিভাইস সহ আটক করে কেন্দ্রের পরিদর্শক। বিকালের ইউনিটেই লিডিং ইউনিভার্সিটি কেন্দ্র থেকে ডিভাইস সহকারে ছানোয়ার হোসেন নামে আরেকজনকে আটক করে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর জাহিদ হাসান জানান, আমরা অধিকতর তদন্তের জন্য এখনো পর্যন্ত কিছু প্রকাশ করছি না। তাদের বিরুদ্ধে মামলাসহ সর্বোচ্চ ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে।

এবারের ভর্তি পরীক্ষায় ২৮ টি বিভাগের মোট ১৬৮৯ টি আসনের বিপরীতে আবেদন করে ৫২২৭৯ জন শিক্ষার্থী। শনিবার ক্যাম্পাসের আটটিসহ সিলেটের মোট ৪২ টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 


ঢাকা, ১৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।