শাবির বিএমবি বিভাগের পিয়ার রিভিউর প্রতিবেদন


Published: 2017-11-17 15:56:52 BdST, Updated: 2017-12-14 04:23:22 BdST

 

শাবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদের কাছে বায়োকেমেস্ট্রি এবং মলিকুলার বায়োলজি (বিএমবি) বিভাগের পিয়ার রিভিউর প্রতিবেদন পেশ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টায় ভিসি কার্যালয়ে বিশেষজ্ঞগণ এই প্রতিবেদন পেশ করেন।

প্রতিবেদন পেশকালে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. আব্দুল আউয়াল বিশ্বাস, আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. আশরাফুল আলম, জিইবি বিভাগের প্রধান অ্যাসোসিয়েট প্রফেসর ড. শামিম আহমেদ, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এম সাইফুদ্দিন ও অ্যাসিস্ট্যান্ট প্রফেসর খন্দকার আতকিয়া ফারিহা।

এতে বিশেষজ্ঞ হিসেবে ছিলেন ঢাবির বিএমবি বিভাগের প্রফেসর ড. এ এইচ এম নরুন নবী, কোয়লিটি বিশেষজ্ঞ হিসেবে ছিলেন ভারতের গেলগোটিয়াস বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. বি ভি বাবু ও ঢাবির আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মাহবুব আহসান খান।

প্রফেসর ড. বি ভি বাবু তাঁর প্রতিবেদনে ক্লাস রুম, ছাত্র হল, মেডিকেল সুবিধা নিয়ে কথা বলেন। বেশী ক্লাস নিয়ে সেশন জট কমানোর পদক্ষেপকে অনেক ভালো পদক্ষেপ বলেন। তাছাড়া তিনি পরীক্ষা পদ্ধতির অনেক প্রশংসা করেন।

প্রফেসর ড. মাহবুব আহসান খান তাঁর প্রতিবেদনে শাবির আইকিউএসি’র অনেক প্রশংসা করে বলেন, আইকিউএসি শাবিপ্রবিতে অনেক শক্তিশালী।

প্রফেসর ড. এ এইচ এম নুরুন্নবী তাঁর প্রতিবেদনে বিএমবি ডিপার্টমেন্টের ছাত্র-শিক্ষকদের মধ্যে সম্পর্কের এবং রিসার্চ ফান্ডের প্রশংসা করেন।

এসময় শাবি ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ বলেন, এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রদের মধ্যে সর্ম্পক অনেক ভালো। বিশ্ববিদ্যালয়ের গবেষণা কেন্দ্রকে আরও মানসম্পন্ন করে তুলতে পারলে আরো ভালো কিছু সম্ভব। আমরা সবাই মিলে সে চেষ্টায় করে যাব যাতে শাবিপ্রবি একটি মডেল বিশ্ববিদ্যালয়ে রুপান্তরিত হয়।

ঢাকা, ১৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।