শাবি শিক্ষার্থীদের ওপর হামলা: মামলা, তদন্ত কমিটি


Published: 2017-11-07 23:09:28 BdST, Updated: 2017-11-23 11:20:26 BdST



শাবি লাইভ: সিএনজিচালিত অটোরিকশা চালকদের হামলার ঘটনায় আজ্ঞাতনামাদের আসামি করে জালালাবাদ থানায় একটি মামলা দায়ের করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) প্রশাসন।

শিক্ষার্থীদের ওপর হামলার ব্যাপারে সুষ্ঠু তদন্তে ৫ সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করেছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

জানাগেছে, গণিত বিভাগের প্রফেসর ড. আনোয়ারুল ইসলাম ও প্রক্টর জহির উদ্দিন আহমেদকে সদস্য সচিব করে গঠিত তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন- সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. জহির বিন আলম,কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের প্রফেসর ড. মস্তাবুর রহমান ও সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এ এইচ এম বেলায়েত হোসেন।

সিলেট নগরীতে শাবির শিক্ষার্থীরা ক্রমবর্ধমান ছিনতাইয়ের শিকার হওয়ার প্রতিবাদে সোমবার বেলা ১১টার দিকে প্রধান ফটকে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করলে স্থানীয় বাসিন্দারা শিক্ষার্থীদের ওপর হামলা করে।

এতে সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক ও শাহপরাণ হলের সহকারী প্রভোস্ট আশীষ কুমার বণিকসহ বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন।

এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার দুপুর ১টার দিকে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে ক্যাম্পাসে মানববন্ধন,বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে সম্মিলিত সাংস্কৃতিক জোট।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ বলেন, হামলার পর শহর থেকে বিশ্ববিদ্যালয়ে আসার পথে রাস্তায় রাস্তায় চেকপোস্ট বসানো হয়েছে। আমাদের শিক্ষকরা জীবনবাজি রেখে হামলা থেকে ছাত্র-ছাত্রীদের বাঁচিয়েছেন।

আমি স্বরাষ্ট্রমন্ত্রী এবং আইজিপির সঙ্গে কথা বলেছি। পুলিশ তৎপর রয়েছে। এ ঘটনায় কাউকে ছাড় দেয়া হবে না।

উল্লেখ্য, গত কয়েক মাসে সিলেট নগরীতে অন্তত পঞ্চাশের অধিক শিক্ষার্থী ছিনতাইয়ের শিকার হয়েছে বলে জানা গেছে। এই ঘটনায় এখনও ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।


ঢাকা, ০৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।