শাবিতে হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ


Published: 2017-11-07 19:01:41 BdST, Updated: 2017-11-24 06:13:09 BdST




শাবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) প্রধান ফটকে ধারাবাহিক ছিনতাই এবং শিক্ষার্থীদের উপর সিএনজি চালকদের হামলার ঘটনায় মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

অন্যদিকে গতকাল সিএনজি মালিক সমিতির সাথে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আন্দোলনরত শিক্ষার্থীদের বৈঠক থাকার কথা হলেও তা হয়নি। শিক্ষক ও শিক্ষার্থীদের উপর হামলাকারীদের সাথে বসার কোনো প্রশ্নই উঠেনা বলে সংশ্লিস্টরা জানান।

মঙ্গলবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে সাধারণ শিক্ষার্থীর ব্যনারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এসময় শিক্ষার্থীরা ‘ছিনতাই বন্ধ হোক’, ‘হামলাকারীদের বিচার চাই’ ‘শিক্ষকদের উপর হামলাকারীর বিচার চাই’ ‘নিরাপদ যাতায়াত চাই’ ইত্যাদি দাবি সংবলিত প্ল্যাকার্ড বহন করে। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে জোটের প্রচার ও প্রকাশনা সম্পাদক কায়েস আল জুমন নিজেদের দাবি পেশ করেন। দাবিগুলো হলো নিরাপদ যাতায়াত, শিক্ষক- শিক্ষার্থীদের উপর হামলাকারীদের বিচার দাবি ও ছিনতাই বন্ধে জরুরী পদক্ষেপ গ্রহণ। এ ইস্যুতে আগামীকাল থেকে ক্যাম্পাসে গণস্বাক্ষর কর্মসূচি অনুষ্ঠিত হয়।

অন্যদিকে আজ সিএনজি মালিক সমিতির সাথে সাধারণ শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে বৈঠক করার কথা থাকলেও তা হয়নি। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক জহির উদ্দিন আহমেদ ক্যাম্পাসলাইভকে বলেন, যারা আমাদের শিক্ষক ও শিক্ষার্থীদের হামলার ইন্ধন যোগায় তাদেরকে বিশ্ববিদ্যালয়ে ডাকার কোনো মানে হয় না।


ঢাকা, ০৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।