পুলিশের গুলি, শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মানবতা!


Published: 2017-11-07 02:16:44 BdST, Updated: 2017-11-24 06:13:49 BdST

শাবি লাইভ : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর পরিবহন শ্রমিকদের হামলা চালানোর সময়ও মানবতা ও সহমর্মিতার কথা ভুলে যাননি তারা। বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করা মেধাবী ওই পাবলিকিয়ানরা জীবনের মায়া ত্যাগ করে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। হামলা, ইটপাটকেল নিক্ষেপ আর একের পর এক টিয়ারশেল গুলির শব্দে যখন প্রকম্পিত বিশ্ববিদ্যালয় ফটকের এলাকা তখনও নিজেদের দায়িত্বের কথা ভুলে যাননি তারা।

আতংকের মাঝেও আহত পুলিশ কনস্টেবল সোহেল রানাকে নিরাপদে হাসপাতালে পৌঁছে দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে একদিকে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুঁড়ছে আর অন্যদিকে পুলিশের প্রতিই মানবতা দেখিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের এমন মহানুভবতাকে সাধুবাদ জানিয়েছে পুলিশ।

জানা গেছে, শাবিতে একের পর এক ছিনতাইয়ের প্রতিবাদে সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক অবরোধ করেন শিক্ষার্থীরা। এক পর্যায়ে পরিবহন শ্রমিকরা শাবি শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। সংঘর্ষে পুলিশ ও শিক্ষকসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

এসময় আহত পুলিশ কনস্টেবল সোহেল রানাকে আতংকের মধ্যেই হাসপাতালে নিয়ে যান শিক্ষার্থীরা।


ঢাকা, ০৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।