শাবিতে ভর্তি হতে চান অর্ধলক্ষাধিক শিক্ষার্থী


Published: 2017-11-06 01:19:40 BdST, Updated: 2017-11-24 06:13:15 BdST

শাবি লাইভ : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে অনার্স প্রথম বর্ষে ভর্তি হতে চান অর্ধলক্ষাধিক শিক্ষার্থী। ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার জন্য ইতিমধ্যে তারা অাবেদন করেছেন। তাই এবার প্রতিটি আসনে প্রতিযোগী শিক্ষার্থীর সংখ্যা ৩১ জন।

এ বছর দুটি ইউনিটের (এ ও বি) ১৬৮৯টি (কোটাসহ) আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৫২২৭৯টি। ভর্তি কমিটির সদস্য ও প্রযুক্তি উপ-কমিটির আহ্বায়ক প্রফেসর ড. রেজা সেলিম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পৃথকভাবে পরীক্ষায় ‘এ’ ইউনিটে আবেদন করেছেন ১৯৪৬৯ জন ‘বি’ ইউনিটের সাব ইউনিট ‘বি১’ এ ৩০৯১৫ জন এবং ‘বি২’ এ আবেদন করেছেন ১৮৯৫ জন শিক্ষার্থী।

ভর্তি কমিটির সদস্য সচিব এসোসিয়েট প্রফেসর মহিবুল আলম জানান, ভর্তি পরীক্ষা আগামী ১৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। এ দিন সকাল ৯.৩০টায় ‘এ’ ইউনিট এবং দুপুর আড়াইটায় ‘বি’ ইউনিট এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি সংক্রান্ত যে কোনো বিষয়ে জানতে চাইলে ০১৫৫৫৫৫৫০০১-৪ হটলাইনে যোগাযোগ করে অথবা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.sust.edu/admission) পাওয়া যাবে।


ঢাকা, ০৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।