শাবিতে নাট্যেৎসব শুরু, অংশ নিচ্ছে ৬ বিশ্ববিদ্যালয়ের নাট্যদল


Published: 2017-11-03 01:55:28 BdST, Updated: 2017-11-24 06:12:46 BdST

সিলেট লাইভ : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আনন্দ-উৎসবের মধ্য দিয়ে শুরু হয়েছে ‘দিক আন্তঃবিশ্ববিদ্যালয় নাট্যোৎসব-২০১৭’। বৃহস্পতিবার শোভাযাত্রা শেষে কেক কেটে সপ্তাহব্যাপী ওই উৎসবের উদ্বোধন করেন সংগঠনটির উপদেষ্টা ও বাংলা বিভাগের প্রফেসর ড. ফারজানা সিদ্দিকা রনি এবং এসোসিয়েট প্রফেসর জহির উদ্দিন আহমেদ। এ নাট্যোৎসব-২০১৭ চলবে আগামী ৮ নভেম্বর বুধবার পর্যন্ত।

‘মঞ্চের চিঠি’ শিরোনামে আয়োজিত এ নাট্য উৎসবে সার্বিক সহযোগিতায় করছে বাংলাদেশ সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এবং দিক-নির্দেশনায় রয়েছে সম্মিলিত নাট্যপরিষদ সিলেট।

উৎসবের প্রথমদিন সন্ধ্যা সাড়ে ৬টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের পরিবশেনায় রবীন্দ্রনাথ ঠাকুর রচয়িত নাটক ‘তাশের দেশ’ প্রদর্শিত হয়। তাছাড়া ২য় দিন বুয়েট ড্রামা সোসাইটির পরিবশেনায় অরিয়ানা ফাল্লাচি রচয়িত নাটক ‘লেটার টু এ চাইল্ড নেভার বর্ন’, ৩য় দিন সুনামগঞ্জের ঐতিহ্যবাহী ‘ঢপ যাত্রা’ দলের পরিবেশনায় ‘নাচমহল’, ৪র্থ দিন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের পরিবেশনায় মনোজ মিত্র রচয়িত নাটক ‘আমিই তুমি’, ৫ম দিন জাহাঙ্গীরনগর থিয়েটারের পরিবেশনায় সেলিম আল দীন রচিত নাটক ‘হাত হদাই’, ৬ষ্ঠ দিন শাবির দিক থিয়েটারের পরিবেশনায় মামুনুর রশিদ রচয়িত নাটক ‘চে’র সাইকেল’, শেষদিন বুধবার ড্যাফোডিল ইউনিভার্সিটির পরিবশেনায় থাকছে সাম্য সবুর রচনা ও নির্দেশনায় নাটক ‘মানুষ ব্যপ্ত মানুষ’ প্রদর্শিত হবে।

সমাপনী অনুষ্ঠানে সিলেটের নাট্যাঙ্গনে বিভিন্ন অবদানের জন্য ৫ জন নাট্যব্যক্তিত্বকে সম্মাননা প্রদান করা হবে।

 

ঢাকা, ০৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।