হল খোলার দাবির ঢেউ শাবিতেও লেগেছে


Published: 2021-02-20 19:51:04 BdST, Updated: 2021-03-08 08:48:49 BdST

শাবি লাইভ: এবার ঢেউ লেগেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি)। তারাও মাঠে নেমেছেন। আন্দোলন করছেন। আবাসিক হল খোলার দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ভিসির বাস ভবনে প্রবেশের রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

শনিবার শিক্ষার্থীরা প্রথমে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে অবস্থান নেয়। পরবর্তীতে সেখান থেকে ভিসি ভবনে প্রবেশের রাস্তায় অবস্থান নেয় শিক্ষার্থীরা। তারা ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।

এদিকে কাল রোববার (২১ ফেব্রুয়ারি) সকাল ১০টার মধ্যে হল খুলে দেয়ার আল্টিমেটাম দিয়েছেন শিক্ষার্থীরা। এ ব্যাপারে শিক্ষার্থীদের পক্ষ থেকে এক ঘণ্টার মধ্যে প্রশাসনের সিদ্ধান্ত জানতে চাওয়া হয়।

ইতিবাচক জবাব না পেলে কঠোর কর্মসূচির হুমকি দিয়েছেন শিক্ষার্থীরা। সার্বিক বিষয়ে সহকারী প্রক্টর ড. আলমগীর কবির বলেন, ‘আবাসিক হল খুলে দেয়ার ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসন সব সময় ইতিবাচক। শিক্ষার্থীদের সমস্যার কথা চিন্তা করে আমরাও হল খুলে দিতে চাই।

কিন্তু সরকারের নির্দেশনা ছাড়া এ সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার আমাদের নেই। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসন সরকারের উচ্চ মহলের সঙ্গে যোগাযোগ করছে।’ এখন কেবল অপেক্ষার পালা।

ঢাকা, ২০ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।