করোনারোগী বাঁচাতে ভাইসহ প্লাজমা দিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রী


Published: 2020-05-29 22:19:44 BdST, Updated: 2020-07-09 06:49:40 BdST

লাইভ প্রতিবেদক : করোনারোগীকে বাঁচাতে প্লাজমা দিয়েছেন বিশ্ববিদ্যালয় ছাত্রী মাহপারা তাসনীম ও তার ভাই ও লেভেলের ছাত্র মাশরুর তাহমিন। তাদের দেয়া প্লাজমা থেরাপি নিয়ে সুস্থ হয়ে উঠবেন করোনা রোগীরা। সিলেটের ওই দুই শিক্ষার্থীর এমন মাহনুভবতায় প্রশংসায় ভাসছেন তাদের বাবা-মা।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ছাত্রী মাহপারা তাসনীমের মা–বাবা দুজনেই চিকিৎসক। বাবা মশিউর রহমান হবিগঞ্জের শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক। মা শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগের চিকিৎসক হেলেনা আফরিন। মাহপারা, তার ভাই মাশরুর তাহমিন ও মা হেলেনা করোনা থেকে সুস্থ হয়েছেন।পরে ওই দুই ভাই-বোন ২৭ মে এক চিকিৎসককে প্লাজমা দেন। আইসিউতে থাকা ওই রোগী প্লাজমা থেরাপি পেয়ে কিছুটা সুস্থ হয়েছে বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় ছাত্রী মাহপারা মনে করেন, যারা শারীরিকভাবে সক্ষম, সবার উচিত প্লাজমা দিয়ে সাহায্য করা। করোনা রোগীকে সাহায্য করতে পেরে তিনি গর্ববোধ করছেন।

ছেলে-মেয়েদের এমন অনুকরনীয় কাজে খুশি হয়েছেন বাবা মশিউর রহমান। এই কঠিন পরিস্থিতিতে সবাইকে এগিয়ে আসা উচিৎ বলে মনে করেন তিনি।

উল্লেখ্য, করোনাভাইরাসে প্লাজমা থেরাপি দিলে এ থেকে রক্ষা পাওয়া যায়। বিশেষ করে ক্রিটিক্যাল রোগীদের প্লাজমা থেরাপি দেয়া হয়।

ঢাকা, ২৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।