করোনা সঙ্কটে অসহায় মানুষের পাশে শাবি প্রেসক্লাব


Published: 2020-05-23 17:15:13 BdST, Updated: 2020-09-21 09:40:23 BdST

শাবি লাইভ: সারা বিশ্বে কভিড-১৯ ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে অস্বাভাবিক গতিতে। এ থেকে পিছিয়ে নেই বাংলাদেশ। বাংলাদশের রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) দেয়া তথ্য অনুযায়ী, দেশে প্রায় ত্রিশ হাজারের অধিক করোনা রোগীকে শনাক্ত করা হয়েছে যা প্রতিনিয়ত বেড়ে চলছে। করোনা সংক্রমণ রোধে বিভিন্ন স্থানে চলছে লকডাউন। এমতাবস্থায় বিপদে পড়ছেন স্বল্প আয়ের মানুষজন, ছিন্নমূল জনগোষ্ঠী ও গরীব পরিযায়ী শ্রমিকরা।

করেনা সঙ্কটের এ পরিস্থিতিতে বিপদগ্রস্থ মানুষের পাশে দাড়িয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন শাহজালাল বিশ^বিদ্যালয় প্রেসক্লাব।

শনিবার শাবি প্রেসক্লাবের সভাপতি হোসাইন ইমরান ও সাধারন সম্পাদক মেহেদী কবীর এক যৌথ বিবৃতিতে বিশ্ববিদ্যালয়ের সাথে সংশ্লিষ্ট ত্রিশটি অসহায় পরিবারকে সহায়তায় কথা জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ জানান, করোনাতে সারা বিশ্ব থমকে দাঁড়িয়েছে। মানুষ হয়ে পড়েছে ঘরবন্দী। যার ভয়ানক প্রভাব পড়েছে আমাদের অর্থনীতি ও সামগ্রিক জীবনধারাতে। প্রতিষ্ঠার পর থেকেই শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব সবসময় বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টদের পাশে থেকে কাজ করে যাচ্ছে। এর ধারাবাহিকতায় বর্তমান ক্রান্তিলগ্নে বিশ্ববিদ্যালয়ের দরিদ্র শিক্ষার্থী, বিভিন্ন আবাসিক হলের ডাইনিং ও ক্যাফেটেরিয়ার কর্মচারী, টং মালিক ও কর্মচারী, ফুডকোর্টের কর্মচারীদের সহায়তা করা হয়েছে।

নেতৃবৃন্দ আরো জানান, প্রাথমিক অবস্থায় ত্রিশজনকে তাদের অবস্থা বিবেচনায় ও চাহিদার প্রেক্ষিতে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে বিভিন্ন পরিমাণে আর্থিক সাহায্য প্রেরণ করা হয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে ভবিষ্যতে আবারো এ ধরণের সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া হবে। এসময় সাংবাদিক নেতৃবৃন্দ অবস্থাসম্পন্ন মানুষদের অসহায়দের পাশে দাড়ানোর ও সকলকে সরকার নির্ধারিত করোনার বিধিনিষেধ মেনে চলার আহŸান জানান।

ঢাকা, ২৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।