নবীন শিক্ষার্থীকে র‌্যাগিংয়ের নামে নির্যাতন, শাবির ৩ ছাত্র বহিষ্কার


Published: 2020-02-15 02:29:25 BdST, Updated: 2020-03-29 02:42:55 BdST

শাবি লাইভঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নবীন শিক্ষার্থীকে র‌্যাগিংয়ের দায়ে ৩ ছাত্রকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে। তারা বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী।

তারা হলেন ২০১৬-১৭ বর্ষের ছাত্র সোহেল রানা ও ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্র নাফি আনোয়ার সাদি ও নূর-ই-আলম সিদ্দিকি। শুক্রবার শাবি ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেন।

ভিসি বলেন, এক শিক্ষার্থীর অভিযোগের প্রেক্ষিতে আমরা প্রাথমিক তদন্তে র‌্যাগিং এর প্রমাণ পেয়েছি। পরে তদন্ত কমিটির সুপারিশে তাদেরকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এরপর আমরা বিস্তর তদন্ত করে পরবর্তী সিদ্ধান্ত নেব।

জানা যায়, গত বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির কাছে তার বিভাগের তিন সিনিয়র শিক্ষার্থীর বিরুদ্ধে র‌্যাগিং ও মানসিক নির্যাতনের অভিযোগ করেন।

লিখিত অভিযোগে তিনি জানান, তার বিভাগের তিন শিক্ষার্থী সিলেট শহরের পাঠানটুলা এলাকার একটি মেসে নিয়ে গিয়ে র‌্যাগিং করেন। তারা হলেন ২০১৬-১৭ বর্ষের ছাত্র সোহেল রানা ও ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্র নাফি আনোয়ার সাদি ও নূর-ই-আলম সিদ্দিকি।

অভিযোগের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর এসোসিয়েট প্রফেসর মোহাম্মদ সামিউল ইসলাম, সহকারী প্রক্টর মো. শাহাদাত হোসেন ও মো. আহসানুল ইসলাম বিষয়টি তদন্ত করেন। প্রাথমিক সত্যতা পাওয়ায় তাদেরকে বৃহস্পতিবার সাময়িক বহিষ্কার করে প্রশাসন।

ঢাকা, ১৪ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।