স্বদেশ প্রত্যাবর্তন: লিডিং ভার্সিটির শ্রদ্ধাঞ্জলি


Published: 2020-01-10 21:04:37 BdST, Updated: 2020-01-18 15:28:18 BdST

সিলেট লাইভঃ স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি পরিবার শুক্রবার বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে।

শ্রদ্ধাঞ্জলি পরবর্তী ভিসি প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, ১৯৭২ সালের ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সদ্য স্বাধীন বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন।

তিনি বলেন, দীর্ঘ ৯ মাস পাকিস্তানের কারাগারে মৃত্যযন্ত্রণা শেষে এই দিনে মুক্ত স্বাধীন স্বদেশের মাটিতে বঙ্গবন্ধুর ফিরে আসার দিনটি ছিল অনন্য একটি দিন। ফুলে ফুলে ছেয়ে গিয়েছিল তার আগমনের পথ। বাংলার জনগন পেলেন এক অবিসংবাদিত নেতা।

এসময় আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম. রকিব উদ্দিন, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডীন প্রফেসর নাসির উদ্দিন আহমেদ, প্রক্টর মো. রাশেদুল ইসলাম, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা, ১০ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।