সিলেট কৃষি বিশ্ববিদ্যলয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত


Published: 2019-11-30 20:29:56 BdST, Updated: 2019-12-06 06:37:59 BdST

সিকৃবি লাইভঃ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনের ৬৮টি কক্ষে এ ভর্তি পরীক্ষা গ্রহণ করা হয়।

৬টি অনুষদের ৪৩১টি আসনের বিপরীতে প্রায় তিন হাজার পরীক্ষার্থী ছিলেন বলে জানিয়েছে সিকৃবির জনসংযোগ ও প্রকাশনা দপ্তর। সকাল ১০টা থেকেই পরীক্ষার্থীরা দলে দলে ক্যাম্পাসে আসতে শুরু করে। ১১টায় শুরু হয়ে ১২টায় পরীক্ষাটি শেষ হয়। ভর্তি পরীক্ষা উপলক্ষে ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষার্থী ও অভিবাবকবৃন্দ সিকৃবিতে চলে আসেন।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার এসময় বিভিন্ন পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন এবং পরীক্ষার্থীদের খোঁজ খবর নেন।

এসময় তাঁর সাথে আরো ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম শোয়েব, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল ডায়রেক্টর ড. আবুল কালাম আজাদ, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সিনিয়র সহকারী পরিচালক মোঃ জামাল উদ্দিন,

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ডিন কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. মোঃ আবু সাঈদ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. খান সাইফুল্লাহ, প্রফেসর ড. আবদুল কাদির, প্রফেসর ড. জিয়াউল হক মানিক, সিকৃবির পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মিটু চৌধুরী, প্রক্টর ড. সোহেল মিঞা, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের পরিচালক মোঃ আনিসুর রহমান প্রমুখ।

পরীক্ষাকেন্দ্র পরিদর্শনের চিত্র

 

রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম শোয়েব জানিয়েছেন, ভর্তি পরীক্ষা অত্যন্ত সুষ্ঠু ভাবে সম্পন্ন হয়েছে, কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পরীক্ষা শেষে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার উপস্থিত অভিবাবকবৃন্দের সাথে সৌজন্য স্বাক্ষাৎ করেছেন।

উল্লেখ্য, সিলেটসহ সারা বাংলাদেশে এই প্রথমবারের মতো কৃষি বিশ্ববিদ্যালয়গুলো গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার আয়োজন করে। শীঘ্রই ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

ঢাকা, ৩০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।