শাবিতে জাতীয় গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত


Published: 2019-11-01 21:10:31 BdST, Updated: 2019-12-13 19:03:47 BdST

শাবি লাইভ : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ১১তম জাতীয় গণিত অলিম্পিয়াডের আঞ্চলিক পর্ব শুরু হয়েছে। শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে এ অলিম্পিয়াডের উদ্বোধন করেন ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ। বাংলাদেশ গণিত সমিতির উদ্যোগে ও এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় জাতীয় গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়।

গণিত বিভাগের প্রধান প্রফেসর ড. মো. গোলাম আলী হায়দার চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে ভিসি বলেন, দেশকে এগিয়ে নিতে হলে গণিতের কোনো বিকল্প নেই। গণিতে যে যত বেশি ভালো করবে সে তত বেশি এগিয়ে যাবে। উন্নত বাংলাদেশ গড়তে গণিতকে দেশব্যাপী ছড়িয়ে দিতে হবে।

এই পর্বে সিলেট বিভাগের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্নাতক পর্যায়ের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। তাদের মধ্য থেকে বাছাইকৃতরা আগামী ১৩ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফাইনাল পর্বে অংশগ্রহণ করবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, সাবেক ট্রেজারার প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, সেন্টার অব এক্সেলেন্সের পরিচালক প্রফেসর ড. মো. আখতারুল ইসলাম, জাতীয় গণিত অলিম্পিয়াডের প্রতিনিধি ড. মোস্তাক আহমেদ ও এবিএস মানিক মুন্সী প্রমুখ।

ঢাকা, ০১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।