শাবিতে ভর্তি জালিয়াতির অভিযোগে আটক ৫


Published: 2019-10-26 18:32:28 BdST, Updated: 2019-11-14 23:22:29 BdST

শাবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভর্তি পরিক্ষায় ডিজিটাল ডিভাইসের মাধ্যমে জালিয়াতির চেষ্টাকালে ৫ ভর্তিচ্ছু শিক্ষার্থীকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শনিবার শাবি ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ ক্যাম্পাসলাইভকে জানান, নগরীর শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসা কেন্দ্র থেকে দুইজন, মইনুদ্দিন আদর্শ মহিলা কলেজ থেকে একজন, সিলেট সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ থেকে একজন এবং সিলেট পলিটেকনিক ইন্সটিটিউট থেকে এক পরিক্ষার্থীকে আটক করা হয়। তারা সবাই বিজ্ঞান অনুষদভুক্ত 'বি' ইউনিটের পরীক্ষার্থী ছিলেন।

এসময় তিনি আরো জানান, আটককৃতদের কাছ থেকে সিমকার্ডযুক্ত ক্যালকুলেটর জব্দ করা হয়েছে। ওই ক্যালকুলেটরে সিম ব্যবহার করে উত্তর আদান-প্রদানের চেষ্টা করেন তারা।

প্রক্টর প্রফেসর জহির উদ্দিন আহমেদ জানান, আটককৃতদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, শনিবার সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ৮টি কেন্দ্রসহ নগরীর মোট ৩২টি কেন্দ্রে ‘এ’ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুপুর আড়াইটা থেকে বিকেল ৪টা পর্যন্ত মোট ৪৬টি কেন্দ্রে ‘বি’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন হয়।

 

ঢাকা, ২৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।