সিলেটে এক নারী চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীর আত্মহত্যা


Published: 2019-05-12 19:15:34 BdST, Updated: 2019-06-25 20:32:47 BdST

সিলেট লাইভ: সিলেট নগরে থেকে এক নারী চিকিৎসক ও মেডিকেলে পড়ুয়া এক শিক্ষার্থীর লাশ উদ্ধার করেছে পুলিশ। পরিবারের অভিযোগ থেকে জানা গেছে, নারী চিকিৎসককে হত্যা করা হয়েছে। অপর দিকে অতিরিক্ত পড়ালেখার চাপের কারণে ওসমানী মেডিকেল কলেজের শিক্ষার্থী আত্মহত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে।

জানা গেছে, রবিবার সকাল সাড়ে ৯টয়ি সিলেট নগরের পশ্চিম পাঠানটুলা থেকে সিলেট পার্ক ভিউ মেডিকেল কলেজের ফিজিওলজি বিভাগের লেকচারার প্রিয়াংকা তালুকদার শান্তা (২৯) নামের ওই নারী চিকিৎসকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

শান্তার আত্মহত্যার ঘটনায় তার স্বামী ও শ্বশুর-শাশুড়িকে আটক করেছে পুলিশ। রবিবার দুপুরে নগরের পল্লবী আবাসিক এলাকার বাসা থেকে তাদের আটক করা হয়। আটকরা হলেন, স্বামী স্থপতি দিবাকর দেব কল্লোল, শ্বশুর সুভাষ চন্দ্র দেব ও শাশুড়ি রত্না রানী দেব।

এ বিষয়ে জালালাবাদ থানা পুলিশের ওসি শাহ মো. হারুনুর রশীদ জানান, নারী চিকিৎসকের মৃত্যুর ঘটনায় তার বাবার অভিযোগের পরিপ্রেক্ষিতে স্বামী ও শ্বশুর-শাশুড়িকে আটক করে থানায় আনা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। তিনি বলেন, ময়নাতদন্ত রিপোর্ট পেলে মৃত্যুর আসল কারণ জানা যাবে।

এদিকে, সিলেট নগরের সুবিদবাজারের ফাজিলচিস্ত এলাকা থেকে ইশরাত জাহান মিথিলা (২১) নামের এক মেডিকেল শিক্ষার্থীর লাশ ঝুলন্ত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। অতিরিক্ত পড়ালেখার চাপের কারণে মিথিলা আত্মহত্যা করতে পারেন বলে ধারণা করছে পুলিশ। রবিবার ভোরে সুবিদবাজারের ফাজিলচিস্ত এলাকার বাসা থেকে মিথিলার মরদেহ উদ্ধার করা হয়।

মিথিলা এমএজি ওসমানী মেডিকেল কলেজের (সিওমেক) ৫৬ ব্যাচের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তিনি সিলেট ওসমানী মেডিকেলের ২৭তম ব্যাচের ডা. আবদুল হালিমের মেয়ে।

এ বিষয়ে ওসি এসএম শাহাদাৎ হোসেন জানান, ভোর ৬টায় ফাজিলচিস্ত থেকে ঝুলন্ত অবস্থায় মিথিলার লাশ উদ্ধার করা হয়। অতিরিক্ত পড়ালেখার চাপের কারণে ইসরাত জাহান মিথিলা আত্মহত্যা করতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে ও তদন্ত শেষে এ ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে বলে জানান তিনি।


ঢাকা, ১২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।