সিকৃবিতে চলচ্চিত্র সংসদের নতুন কমিটি


Published: 2019-05-09 19:37:12 BdST, Updated: 2019-09-17 04:59:09 BdST

সিকৃবি লাইভ: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) চলচ্চিত্র সংসদের তৃতীয় কার্যনির্বাহী কমিটি ২০১৯-২০ ঘোষণা করা হয়েছে। সিলেট নগরীর নয়াসড়কস্থ একটি রেস্তোরাঁয় আয়োজিত অনুষ্ঠানে ৩৭ সদস্যবিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করেন ২০১৮-১৯ কার্যনির্বাহী কমিটির সভাপতি মোনায়েম হোসাইন ও সালাউদ্দিন শাওন।

নতুন কার্যনির্বাহী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন মাৎস্যবিজ্ঞান অনুষদের চতুর্থ বর্ষের শিক্ষার্থী চলচ্চিত্র নির্মাতা ইফতেখার আহমেদ ফাগুন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কৃষি প্রকৌশল ও কারগরি অনুষদের চতুর্থ বর্ষের শিক্ষার্থী চলচ্চিত্র সংসদকর্মী এম সাইফুর রহমান।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের উপদেষ্টা প্রফেসর সানজীদা পারভীন রিতু, অ্যাসোসিয়েট প্রফেসর এমএম মাহবুব আলম, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর রাহুল ভট্টাচার্য ও তৌফিকুর রহমান।

অতিথিরা তাদের বক্তব্যে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের কর্মীদের প্রতি বিভিন্ন পরামর্শ ও নির্দেশনা দেন। এছাড়াও বক্তব্য দেন, বিদায়ী সদস্য আসিফ উদ্দিন বিন নূর, উত্তম কুমার, পল্লব তালুকদার, দীপ তালুকদার, মাহদি মোহাম্মদ, কাউসার হামিদ ও সুলগ্না সাহা।

নতুন কার্যনির্বাহী কমিটিতে অন্যান্যরা হলেন, সহ-সভাপতি নাফিজ মাশরুর, সুদীপ্ত ধর দীপ্ত, নাজমুল রিফাত, সাকি তাহমিদ রিশান ও জাকি হোসাইন, যুগ্ম-সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া রব্বানী, অনিক সিনহা, নাতাশা তাসনিয়া, রাহাত ইসলাম ও সৌরভ দেব, অর্থ সম্পাদক গোলাম কিবরিয়া সুমন, সাংগঠনিক সম্পাদক তাসনিমুল হক ইফতি, সহ-সাংগঠনিক সম্পাদক ইবনে সিনা, উৎসব ও প্রদর্শনী বিষয়ক সম্পাদক মুবতাসীম আহমেদ আবীর, দপ্তর সম্পাদক রাজীবুল ইসলাম, জনসংযোগ ও প্রচারণা বিষয়ক সম্পাদক সব্যসাচী নিলয়, আপ্যায়ন ও সজ্জা বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান সুজন, চলচ্চিত্র পাঠচক্র বিষয়ক সম্পাদক শতাব্দী দত্ত শ্রাবণ এবং গবেষণা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক দীপঙ্কর অধিকারী।

এছাড়া কার্যনির্বাহী সদস্য হলেন, মো. রাকিব আল মাহমুদ, সেতু রায়, মো. আশ্রাফুজ্জামান আরিফ, সজিব কুমার, ইয়াসিন আহম্মেদ, রবিউল আওয়াল ভূইয়া, সাকলাইন মাহফুজ, মো. জিকরুল আমীন, উপায়ন আনাম, আক্তারুজ্জামান বাঁধন, হৃদয় গোপ, আফজল হাসান সৌরভ, মেহেদি হাসান রাকিব, কাজী রাকিব উদ্দিন সাব্বীর ও আল ইমরান তোহা।

উল্লেখ্য, ২০১৬ সালে যাত্রা শুরু করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। ২০১৭ সাল থেকে স্বাধীনধারার চলচ্চিত্র নির্মাণকে উৎসাহ প্রদানে সিলেট আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব আয়োজন করছেন তারা। উৎসবটি ইতিমধ্যে সাড়া ফেলেছে। গত ২৩-২৬ এপ্রিল এর তৃতীয় আসর অনুষ্ঠিত হয়।

ঢাকা, ০৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।