শাবি ছাত্রলীগের সহ-সভাপিতসহ ৯ নেতাকর্মীকে বহিষ্কার


Published: 2019-05-06 23:48:43 BdST, Updated: 2019-06-21 04:11:00 BdST

সিলেট লাইভ : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা ছাত্রলীগের সহ-সভাপতিসহ ৯ নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বাংলা বিভাগের শিক্ষার্থী রাজীব সরকারের ওপর হামলার ঘটনায় তাদের বহিষ্কার করা হয়েছে।

এ ছাড়াও ওই শিক্ষার্থীদের কাছে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। কেন প্রচলিত বিধি অনুসারে তাদের শাস্তি দেওয়া হবে না, তা জানতে চেয়ে দেওয়া হয়েছে ওই নোটিশে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন স্বাক্ষরিত এক দাপ্তরিক আদেশ সূত্রে এ তথ্য জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন, সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী মো. মোস্তাকিম আহমদ, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের আইপিই বিভাগের মাহবুব আল আমিন ও লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী এস এম আবদুল বারী সজিব, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের লোকপ্রশাসন বিভাগের সুমন মিয়া, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের মো. রিশাদ ঠাকুর, বাংলা বিভাগের কাওসার আহমেদ সোহাগ, লোকপ্রশাসন বিভাগের সুজন চন্দ্র বৈষ্ণব, সমুদ্রবিজ্ঞান বিভাগের মো. আমিনুল ইসলাম ও ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সিএসই বিভাগের ইফতেখার আহমেদ রানা। এদের মধ্যে মোস্তাকিম আহমদ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি। অন্যরা ছাত্রলীগের বিভাগীয় কমিটির নেতা-কর্মী।

উল্লেখ্য, ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলের জেরে গত ২৩ মার্চ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে রাজীব সরকারের ওপর হামলার ঘটনা ঘটে। রাজীব বাংলা বিভাগের শিক্ষার্থী এবং ওই বিভাগ ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

ঢাকা, ০৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।