হাবিপ্রবিতে বাংলা নববর্ষ উদযাপিত


Published: 2019-04-14 19:41:25 BdST, Updated: 2019-06-19 01:35:04 BdST

হাবিপ্রবি লাইভ: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপিত হয়েছে। পুরাতন, জরা আর জীর্ণকে বিদায় জানিয়ে শুভ, সুন্দর ও মঙ্গলকে বরণ করার আকাঙ্খা ও সম্ভাবনায় হাবিপ্রবির শিক্ষার্থীরা মেতে উঠেছে আনন্দে।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার এর নেতৃত্বে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এসময় ঢাক-ঢোল, বাঁশি আর একতারার সুরে নেচে-গেয়ে তারুণ্যের উচ্ছ্বাস প্রকাশ করে ছাত্র-ছাত্রীরা।

শোভাযাত্রায় অংশ গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের ডীনবৃন্দ, রেজিস্ট্রার, প্রক্টর, বিভিন্ন শাখার পরিচালক, বিভাগীয় চেয়ারম্যান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার নেতা-কর্মী, ছাত্র-ছাত্রী ও কর্মচারীরা।

শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার নববর্ষ উপলক্ষে বিভিন্ন স্টল পরিদর্শন করেন। এছাড়া বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, বিভিন্ন বিভাগ, বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখা, ইন্টারন্যাশনাল স্টুডেন্টস এসোসিয়েশন, সাংস্কৃতিক সংগঠন অর্ক, সেজুতি, রোটার‌্যাক্ট ক্লাব, প্রথম আলো বন্ধুসভা, বিভিন্ন সামাজিক ও অন্যান্য সাংস্কৃতিক সংগঠন স্টলসহ দিনব্যাপী নানাবিধ কর্মসূচি পালন করে। নববর্ষ উপলক্ষে ক্যাম্পাসে প্রায় ২০ টি স্টল বসে। স্টলগুলো গ্রামীণজনপদের আদলে তৈরী করা হয় এবং বাংলার ঐতিহ্যের ধারক পান্তাভাত, ইলিশ, বিভিন্ন ভর্তা রাখা হয়।

বাংলা নববর্ষ উপলক্ষে ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউ এর উদ্দোগে "বিতর্কে বৈশাখ" প্রতিযোগিতার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে আঞ্চলিক বিতর্ক, পেশাজীবী বিতর্ক এবং জুটি বিতর্ক অনুষ্ঠিত হয়।

বৈশাখ উপলক্ষে স্থাপত্য বিভাগের আয়োজনে "স্থাপত্য অনুরণনে" প্রজেক্ট, ছবি, অঙ্কনের প্রদর্শনী করা হয়। যেখানে কান্তজির মন্দির, বাইতুল রোফ, ষাট গম্বুজ মসজিদ, হল অফ নেশন (ইন্ডিয়া), জিন মারিয়া ক্যালচারাল সেন্টার(চীন) সহ ১৩০টি প্রজেক্ট, ২৫ টি ফটোগ্রাফি, ৫০টি এবাছট্রাক্ট আর্ট প্রদশর্ন করা হয়।

অর্ক সাংস্কৃতিক জোটের তত্ত্বাবধানে "বৈশাখ -১৪২৬" সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।সেঁজুতি সাংস্কৃতিক ঐক্যের তত্ত্বাবধানে "বৈশাখ অপরাহ্ন" সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। যেখানে অংশগ্রহন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

 

ঢাকা, ১৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।