দেশের প্রথম নারী আম্পিয়ারিং শাহজালাল বিশ্ববিদ্যালয়ে!


Published: 2019-03-09 16:39:45 BdST, Updated: 2019-03-26 19:00:43 BdST

শাবি লাইভ: শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) প্রথমবারের মতো ক্রিকেট খেলায় নারী আম্পিয়ারিংয়ের দায়িত্ব দেয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে। বিশ্ববিদ্যালয়ের খেলাধুলা বিষয়ক সংগঠন স্পোর্টস সাস্ট এমন সুযোগ করে দিয়েছে।

স্পোর্টস উইমেন্স ক্রিকেট টুর্নামেন্ট ২০১৯ এ প্রথমবারের মতো আম্পায়ারিংয়ের সুযোগ পেলেন বিশ্ববিদ্যালয়টিরুই ছাত্রী। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে স্পোর্টস সাস্ট ওই সিদ্ধান্ত নেয় বলে জানিয়েছে সংগঠনটি।

শুক্রবার টুর্নামেন্টটির ২৪ তম খেলায় (গ্রুপ পর্বের শেষ ম্যাচ) দুই নারী আম্পায়ার ম্যাচ পরিচালনা করেন। টিম ক্রিস্টালাইন বনাম দ্য মাসকিটারস এর মধ্যে খেলাটি অনুষ্ঠিত হয়। খেলায় দ্য মাসকিটারস ৬ উইকেটে টিম ক্রিস্টালাইন কে পরাজিত করে। নৃবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সুরাইয়া আহম এবং ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী কবিতা আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন।

উলে­খ্য, গত ৩ মার্চ থেকে শুরু হওয়া এ টুর্নামেন্টে ১৬ টি দল অংশ নিয়েছে। গ্রুপ পর্বে বাছাইয়ের মাধ্যমে অরোরা, হার্ড হিটারস, থ্রাস্টারস, টিম ইকোনোমানিয়া, টিম থাডা, টিম ফ্যালকন, আরসিসি ক্রাকার্স ও ফায়ারফ্লাইস নামে ৮টিল কোয়ার্টার ফাইনালে তাদের অবস্থান নিশ্চিত করেছে।


ঢাকা, ০৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।