সিকৃবিতে আর্ট অফ লাইফ


Published: 2019-02-02 21:26:35 BdST, Updated: 2019-02-22 07:04:16 BdST

সিকৃবি লাইভ: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) শুরু হলো ২য় জাতীয় আলোকচিত্র প্রদর্শনী ও প্রতিযোগিতা “আর্ট অফ লাইট”। শনিবার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি’র (SAUPS) আয়োজনে তিনদিন ব্যাপী এই প্রদর্শনীর উদ্বোধন করেন ডিন কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. মো: আবুল কাশেম। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর জানায়, ২ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে এ প্রদর্শনী আগামী ৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

শনিবার বিকাল চারটায় বেলুন উড়িয়ে এই উৎসবের মূল কার্যক্রম শুরু হয়। ডিন কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. মো: আবুল কাশেম ছাড়াও এসময় আরো উপস্থিত ছিলেন কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের ডিন প্রফেসর ড. সানজিদা পারভিন, প্রক্টর প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ড, কৃষি শক্তি ও যন্ত্র বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. মুহাম্মদ রাশেদ আল মামুন, কীটতত্ত্ব বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. ফুয়াদ মন্ডল, মৎস্য স্বাস্থ্য ব্যবস্থাপনা বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সরকার মো: ইব্রাহীম খলিলসহ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি’র উপদেষ্টাবৃন্দ। এরপর একটি আনন্দ র‌্যালি সমগ্র ক্যাম্পাস প্রদক্ষিণ করে। প্রদর্শনীর পূর্বে অতিথি ও উপস্থিত ফটোগ্রাফারদের নিয়ে একটি স্মারক বই এর মোড়ক উন্মোচন করা হয়।

উল্লেখ্য এবারের প্রদর্শনীতে ৭৬ জন আলোকচিত্র শিল্পীর ৯৮ টি আলোকচিত্র প্রদর্শিত হতে যাচ্ছে। ২০১৮ সালের ১৮ নভেম্বর থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত ৭০০ জন আলোকচিত্র শিল্পীর পাঠানো ৩৫২০ টি আলোকচিত্রের মাঝে অভিজ্ঞ বিচারকদের মাধ্যমে বাছাইকৃত আলোকচিত্রগুলো দুটি ক্যাটাগরি জমা নেওয়া হয়। জাতীয় পর্যায়ের এই প্রদর্শনীতে বিচারকের দায়িত্ব পালন করছেন খ্যাতনামা আলোকচিত্রশিল্পী হাসান সাইফুদ্দিন চন্দন, মোহাম্মদ রাকিবুল হাসান ও মো. আখলাস উদ্দিন।

 

ঢাকা, ০২ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।