শাবিতে ভর্তি ফি বাড়ানোর প্রতিবাদে বিক্ষোভ


Published: 2018-11-06 18:11:44 BdST, Updated: 2018-11-14 11:15:32 BdST

শাবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি ফি প্রায় ৪০ শতাংশ বাড়ানোর প্রতিবাদে বিক্ষোভ-মিছিল ও সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ও জাতীয় ছাত্রদল। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ-মিছিল করে শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে গোল চত্বরে এসে এক সমাবেশে মিলিত হয়।

পরে বিশ্ববিদ্যালয়ের শাখা জাতীয় ছাত্রদল আরেকটি বিক্ষোভ মিছিল বের করে ক্যাম্পাসের যাত্রী ছাউনিতে প্রতিবাদ সমাবেশ করে। সমাবেশে জাতীয় ছাত্রদলের সভাপতি রামকৃষ্ণ দাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রুপেল চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন সহ-সভাপতি অমৃত রায় প্রমুখ।

সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের আহ্বায়ক প্রসেনজিৎ রুদ্রের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নাজিরুল আযম বিশ্বাসের সঞ্চালনায় বক্তব্য রাখেন আহ্বায়ক কমিটির সদস্য তৌহিদুজ্জামান জুয়েল, মঈনুদ্দিন মিয়া, সাধারণ শিক্ষার্থী সৌরভ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, গতবারের তুলনায় প্রথম বর্ষের ভর্তি ফি প্রায় ৩৮ শতাংশ বেড়েছে। গতবছর (২০১৭-১৮) যেখানে ভর্তি ফি ৬৮৫০ টাকা ছিল সেখানে ২৬৫০ টাকা বাড়িয়ে তা করা হয়েছে ৯৫০০ টাকা। ফলে পাঁচ বছরের ব্যবধানে শাবিতে ভর্তি ফি দ্বিগুণ হয়েছে। এ সিদ্ধান্ত বেসরকারিকরণ ও বাণিজ্যিকীকরণকে উৎসাহিত করবে। তারা অবিলম্বে ভর্তি ফি কমানোর দাবি জানান।

 


ঢাকা, ০৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।