শাবিতে বর্ণাঢ্য আয়োজনে বিজ্ঞান উৎসব শুরু


Published: 2018-04-25 00:57:55 BdST, Updated: 2018-08-18 20:39:19 BdST

শাবি লাইভ : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য আয়োজনে চার দিনব্যাপী ‘বিজ্ঞান উৎসব-২০১৮’ শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান বিষয়ক সংগঠন ‘বিজ্ঞানের জন্য ভালোবাসা’র উদ্যোগে আয়োজিত ওই আয়োজনে রয়েছে বিজ্ঞান বিষয়ক কার্টুন প্রদর্শনী, বিজ্ঞান মেলা, বিজ্ঞান বিষয়ক বই মেলা ও চলচ্চিত্র প্রদর্শনী।

মঙ্গলবার অর্জুনতলায় বেলুন উড়িয়ে ও কেককেটে মেলার উদ্বোধন করেন প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল। এসময় উপস্থিত ছিলেন প্রফেসর ড. মুহম্মদ শফিকুল ইসলাম, গৌতম দেব, বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাজ্জাদুর রহমান চৌধুরী, বিজ্ঞানের জন্য ভালোবাসা’র সভাপতি ইব্রাহিম ফাহাদ প্রমুখ।

ইব্রাহিম ফাহাদ জানান, চারদিনের এ বিজ্ঞান উৎসবে সিলেটের বিভিন্ন স্কুল কলেজের অন্তত দুই হাজার শিক্ষার্থী অংশ নেবে। আয়োজনে বৃহস্পতিবার স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে রয়েছে ‘বিজ্ঞান মেলা’। এবং শেষের দিন শুক্রবার থাকবে ‘ফান ডে উইথ সায়েন্স’। ফান ডে উইথ সায়েন্সে শিক্ষার্থীরা বিভিন্ন মজাদার গেমস খেলার মাধ্যমে ক্রেডিট অর্জন করতে পারবে। ওই ক্রেডিট দিয়ে বই, পোস্টারসহ অসংখ্য জিনিস কিনতে পারবে। শুক্রবার সমাপনী আয়োজনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পাদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি। উৎসবে সহযোগী হিসেবে রয়েছে ‘বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন’।

ঢাকা, ২৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।