সিকৃবিতে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ এর প্রতিবাদ সভা


Published: 2018-04-13 18:39:39 BdST, Updated: 2018-09-26 13:39:38 BdST

সিকৃবি লাইভ: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) আমরা মুক্তিযোদ্ধার সন্তান (আমুস) শাখা'র উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি ডা. শুভাশীষ রায় এতে সভাপতিত্ব করেন।

সাধারণ সম্পাদক ডা. আবুল বাশার জুয়েলের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু কৃষি চত্বরে কোটা সংষ্কারের নামে মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের অবমাননা, দেশকে অস্থিতিশীল করার বিষয়টির প্রতিবাদ জানানো হয়। একই সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসায় সন্ত্রাসী হামলারও নিন্দা জানানো হয় প্রতিবাদ সভায়।

উক্ত সভায় উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার, বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ডাঃ সৈয়দ সায়েম উদ্দিন আহমেদ।

সংগঠনের উপদেষ্টা ডাঃ বাসুদেব পাল, মোঃ মাকছুদার রহমান, নাজমুন নাহার শারমিন, মোঃ আতাউর রহমানসহ বিভিন্ন স্তরের নেতানেত্রীবৃন্দ।

বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ডাঃ সৈয়দ সায়েম উদ্দিন আহমেদ তাঁর বক্তব্যে বলেন মুক্তিযোদ্ধারা যদি যথাযথভাবে সম্মানিত হয় তবেই সেই জাতিও সম্মানিত হয় এবং মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য হয়ে নিজে গর্ব অনুভব করেন।

সংগঠনের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার তাঁর বক্তব্যে বলেন দেশে এখন আবার সেই পরাশক্তি মাথাচাড়া দিয়ে উঠার চেষ্টা করছে। সবাইকে সতর্ক থাকার জন্য বলেন।

তিনি আরও জানান তিনি আনন্দিত যে প্রহসনমূলক কোটা পদ্ধতি বাতিল হওয়ায় এবং সংগঠনের পক্ষ থেকে দেশরত্ন শেখ হাসিনার ঘোষণা মেনে নেওয়ায়। তিনি ভিসির বাসায় হামলাকারীদের দ্রুত শাস্তির আওতায় আনার জন্য আহবান জানান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সংগঠনের উপদেষ্টা ডাঃ বাসুদেব পাল, মোঃ আতাউর রহমান, দপ্তর সম্পাদক এসএম কাওসার আলী চৌধুরী, অর্থ সম্পাদক সুব্রত দাশ।
সমাপনী বক্তব্যে সংগঠনের সভাপতি ডাঃ শুভাশীষ রায় বলেন মুক্তিযোদ্ধার সন্তানরা আজ আনন্দিত যে তাদের আর অমেধাবী শুনতে হবে না, সকল পরীক্ষায় নিজ যোগ্যতায় সবজায়গায় চান্স পেয়েও তাদের শুনতে হয় অমেধাবী।

কোটা সংষ্কার আন্দোলন শেষ পর্যন্ত সরকার পতন আন্দোলনে মোর নেওয়ার আগেই যথাযথ পদক্ষেপ নেয়ায় জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

ঢাকা, ১৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।